ঢাকা : ৯ ডিসেম্বর, ২০১৬, শুক্রবার, ১১:১৯ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

১৫ আগস্টকে সামনে রেখে প্রথম দিন থেকেই আ’লীগের মাসব্যাপী কর্মসূচি

রতিবারের মত এবারও ১৫ আগস্টকে সামনে রেখে আগস্টের প্রথম দিন থেকেই শুরু হচ্ছে আওয়ামী লীগসহ সহযোগী, ভ্রাতৃপ্রতীম এবং সমমনা সংগঠন ও সংস্থাগুলোর মাসব্যাপী কর্মসূচি। শোকের মাসের প্রথম দিন মধ্য রাত ১২টা ১ মিনিটে প্রথম প্রহরে আলোর মিছিলের মধ্য দিয়ে মাসব্যাপী কর্মসূচির সূচনা ঘটে। আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনগুলো এতে অংশ নেয়। ধানমন্ডি ৩২নং সড়ক ধরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর অভিমুখে যাত্রা করে স্বেচ্ছাসেবক লীগ, জাতির পিতার প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বালন ও শপথ গ্রহণ করে আওয়ামী যুবলীগ, মোমবাতি প্রজ্জ্বালন করে ছাত্রলীগসহ অন্যান্য সমমনা সংগঠনগুলো।
রোববার সকালে বঙ্গবন্ধু ভবনের সামনে কৃষকলীগের উদ্যোগে অনুষ্ঠিত হবে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি। এদিন ‘কৃষকের কণ্ঠ’-বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান ও আলোচনা সভাও করবে কৃষকলীগ। যুবলীগের আয়োজনে ‘বাঙালির হৃদয়ের ফ্রেমে জাতির পিতা’- শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন হবে শিল্পকলা একাডেমিতে।
এ মাসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গমাতা বেগম শেখ ফজিলতুন্নেসা মুজিব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের জন্মদিন পালন, ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা এবং ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলা দিবস স্মরণ এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী পালন।
মূল কর্মসূচির মধ্যে রয়েছে ১৫ আগস্ট প্রত্যুষে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। সরকারি বেসরকারি ভবনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনির্মিতকরণ এবং কালো পতাকা উত্তোলন। মসজিদে মিলাদ মাহফিল ও মন্দির-গীর্জায় প্রার্থনা অনুষ্ঠিত হবে এবং দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ করা হবে।
গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতার মাজারে সরকারি কর্মসূচি পালিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই কর্মসূচিতে যোগদান করবেন। আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল জাতির পিতার মাজারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবে। এছাড়াও এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
বঙ্গবন্ধু পরিষদের কর্মসূচির মধ্যে রয়েছে ১ আগস্ট সকাল ১০টায় ঘটিকায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে (রাউন্ড টেবিল হল) ১৫ আগস্টের প্রতি বিপ্লব ও পরবর্তী বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা। ১২ আগস্ট শুক্রবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে জাতীয় শোক দিবসের আলোচনা সভা। এছাড়াও ১৫ আগস্ট সকাল ৭ টায় ধানমন্ডি বঙ্গবন্ধু ভবনে জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ ও দোয়া  মোনাজাত অনুষ্ঠিত হবে, এছাড়া বাংলাদেশ শিশু একাডেমি, বাংলা একাডেমিসহ অন্যান্য প্রতিষ্ঠান কর্মসূচি ঘোষণা করেছে।

এ সম্পর্কিত আরও

Check Also

খালেদার প্রস্তাবের অনুলিপি বঙ্গভবনে, আলোচনার আশ্বাস

নতুন প্রধান নির্বাচন কমিশনার ও অন্য চার কমিশনারের নিয়োগের বিষয়ে খালেদা জিয়ার প্রস্তাবের অনুলিপি রাষ্ট্রপতি …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *