ঢাকা : ৪ ডিসেম্বর, ২০১৬, রবিবার, ৪:২৮ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

রামপাল বিদ্যুৎ কেন্দ্র নিয়ে মায়ের চেয়ে মাসির দরদ বেশি থাকতে নেই

১৮ শতকে এই উপমহাদেশে যখন চা আসে তখনও এর বিরোধিতা করেছেন। মদ্যপ লোকগুলো বললো চা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এখন চা ছাড়া আপনাদের একদিনও চলে না।ashraful
১৯ শতকের মাঝামাঝি যখন ট্রেন চালু হয় তখনও এর বিরোধিতা করেছেন, বলেছেন কয়লা ইঞ্জিনের ধোয়ার কারণে ক্ষেতের ফসল নষ্ট হবে। এমনকি কয়লা ইঞ্জিনের জাহাজ নদীতে শত শত বছর চলেছে কিন্তু সাগর মহাসাগর গুলো এখনো বহাল তবিয়তে আছে। ওই ট্রেনে চড়ে আপনারা এখন বিশ্ব ভ্রমণ করেন।
যখন কলকাতায় সাবান চালু হয়, তখন ব্যাপক আন্দোলন হয়েছিল। বলা হয়েছিল সাবানের ক্ষার পানি ধ্বংস করে দিবে। এখন আপনারা বাহারি রকমের সাবান ব্যবহার করেন। যখন স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জন্য মহান মুক্তিযুদ্ধ চলে তখন বলেছেন দুই কুকুরের লড়াই। এই দেশে বাস করেই এখন নিজেকে রাষ্ট্রের মালিক দাবি করেন।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ১৯৯৬-২০০১ মেয়াদে বঙ্গবন্ধু আন্তর্জার্তিক সম্মেলন কেন্দ্র করেন তখন গাছ বাঁচাও-পরিবেশ বাঁচাও বলে পার্কের গাছ জাপটে ধরে হাস্যকর ভাবে ছবিতুলে মিডিয়াতে পাঠিয়েছেন। এখন ওই সম্মেলন কেন্দ্রেই সেমিনার করে শেখ হাসিনার সমালোচনা করেন।
আড়িয়াল খাঁ বিলের পাশে আন্তর্জাতিক মানের বিমানবন্দর হলে খাল বিলের ঐতিহ্য ধ্বংস হয়ে যাবে । এই দাবিতে আন্দোলন করে স্থানীয়দের ক্ষেপিয়ে তুললেন। ওই অঞ্চলের লোকজন এখন তাদের ভুল বুঝতে পেরেছে।
আপনাদেরকে এখন ওই এলাকার লোকজন পেলে নিশ্চিত থাকেন বিলের পানিতে চুবিয়ে মারবে।
পদ্মা সেতু হলে জাতীয় মাছ ইলিশ নষ্ট হয়ে যাবে, এই তত্ত্বও আপনাদের আবিষ্কার। আশা খুব শিগগিরই এই পদ্মাসেতুর উপর দিয়ে আপনারাই লাল পতাকা লংমার্চ করবেন।
ঢাকায় মেট্রো রেল হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের গবেষণাগারে গবেষণা কার্যক্রম ব্যাহত হবে। মুর্খের মত এই তত্ত্ব দেয়ার পর যখন দেখলেন কলাভবনে কোনো গবেষণাগার নেই তখন চুপ হয়ে গেলেন। কিছুদিন পর এই মেট্রোরেলের যাত্রী ভাড়া কত সুলভ হবে এই আন্দোলনও আপনারা করবেন- ওই প্রতীক্ষায় আছি।
যৌক্তিক কোনো যুক্তি না দিয়েই বলছেন রামপাল বিদ্যুৎ কেন্দ্র হলে সুন্দরবন ধ্বংস হয়ে যাবে।
চিন্তা কইরেন না এই বিদ্যুৎ কেন্দ্রের বিদ্যুতের ঝলকের অংশীদার আপনিও হবেন ।
অবেশেষে, সন্তানের জন্য মায়ের চেয়ে মাসির দরদ বেশি থাকতে নেই। আপনারা যদি মনে করেন এই দেশের জন্য শেখ হাসিনার চেয়ে আপনাদের দরদ বেশি তখনই সন্দেহ হয়। কারণ এই দেশটির জন্মদাতা শেখ হাসিনার বাবা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যখন আপনাদের ভাবগুরুরা দুই কুকুরের লড়াই তত্ত্ব নিয়ে ব্যস্ত ছিল।
পাদটিকা
ধুর এতক্ষণ লেখার পর মনে হলো আপনারা সফল। রামপাল বিদ্যুৎ কেন্দ্রের ইস্যুটা আপনারা প্রচারে এনেছেন যে সরকারের জঙ্গি বিরোধী একটি সফল অভিযানের সফলতা ঢাকতে, তা বুঝতেই পারিনি। যাই হোক আমরা আপাতত জঙ্গি নির্মূলেই ব্যস্ত থাকতে চাই।
আশরাফুল আলম খোকনের ফেসবুক থেকে…

এ সম্পর্কিত আরও

Check Also

sorbonasj

রামপাল হঠাও সুন্দরবন বাঁচাও!

শুরুতেই বলি, যেহেতু সংবিধান অনুযায়ী দেশের মালিকানা দাবি করতে পারব না সেহেতু তো দেশের কোন …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *