আজ রাতেই মাঠে নামবে নেইমারের ব্রাজিল

প্রকাশিতঃ আগস্ট ৪, ২০১৬ at ১০:৪৬ পূর্বাহ্ণ

বাংলাদেশ সময় শনিবার ভোরে অলিম্পিকের উদ্বোধন; কিন্তু নেইমারদের সোনা জেতার চ্যালেঞ্জ শুরু হয়ে যাচ্ছে আজ (বৃহস্পতিবার) থেকেই। বৃহস্পতিবার রাত ১টায় ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে মাঠে নামবে নেইমার ব্রাজিল। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

অলিম্পিক ফুটবলের সব আকর্ষণের কেন্দ্রে নেইমার। এবারের ইভেন্টে একমাত্র সুপারস্টার। আর তার দেশের কাছেও এই ইভেন্টের গুরুত্ব বিশাল।

পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের ঘরে এখনও অলিম্পিক সোনা নেই। লন্ডন অলিম্পিকে জিওভানি দস সান্তোস, রাউল জিমেনেসদের মেক্সিকোর কাছে হেরে রুপো জিতেছিল ব্রাজিল। নেইমারের কাঁধে ভর করে সেই দুর্ভাগ্য এবার কাটাতে চায় সেলেসাওরা।
নেইমারের সঙ্গে গাব্রিয়েল জেসাস, গাব্রিয়েল বার্বোসাদের নিয়ে ইতিমধ্যেই প্রত্যাশার পাহাড়ে ব্রাজিলিয়ান সমর্থকরা।

গ্রুপ খুব কঠিন নয়, দক্ষিণ আফ্রিকা ছাড়া গ্রুপ এ-তে ব্রাজিলের সঙ্গে আছে ইরাক ও ডেনমার্ক। অলিম্পিকের প্রথম ম্যাচ ইরাক বনাম ডেনমার্ক। কোচ রদ্রিগো মিকালে ইতিমধ্যেই ছাপ ফেলেছেন ব্রাজিল দলে। ফরোয়ার্ড লাইন শক্তিশালী হওয়ায় প্রস্তুতি ম্যাচে ৪-২-৪ ফর্মেশনে খেলাতেও পিছপা হননি দলকে।

শুধু ব্রাজিল নয়, প্রথম দিন নামছে ইভেন্টের ১৬টি দলই। যার মধ্যে আছে রোনালদো এবং মেসির দেশ পর্তুগাল ও আর্জেন্টিনার ম্যাচও। আর্জেন্টিনা দু’বারের সোনাজয়ী।

এ সম্পর্কিত আরও