ঢাকাঃ মঙ্গলবার , ২৪ অক্টোবর ২০১৭ ১২:৫০ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলনা ব্রাজিল

দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলনা ব্রাজিল

প্রকাশিত :

nam


অলিম্পিক ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে গোল শূন্য ড্র করেছে স্বাগতিক ব্রাজিল। খেলার শেষ ৩০ মিনিট দক্ষিণ আফ্রিকাকে ১০ জনের দল পেয়ে এবং অজস্র গোলের সুযোগ তৈরি করেও খেলা শেষে শূন্য হাতেই ফিরতে হয়েছে নেইমারদের।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিবাগত রাত একটায় ব্রাসিলিয়ায় ‘এ’ গ্রুপের ম্যাচে স্বাগতিক ব্রাজিল মুখোমুখি হয় দক্ষিণ আফ্রিকা।

খেলা শুরুর তিন মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় দক্ষিণ আফ্রিকাই। কেগান ডোলে গোলের সামনে লেবো মথিবার উদ্দেশ্যে বল বাড়ান। কিন্তু ব্রাজিলের গোলরক্ষক ওয়েভারটন কোনোরকমে সেটা ক্লিয়ার করেন।

খেলার ২৮ মিনিটের মাথায় ২০ গজ দূর থেকে নেয়া নেইমারের শট চমৎকারভাবে ঠেঁকিয়ে দেন দক্ষিণ আফ্রিকার গোলরক্ষক ইতুমিলেং খুনে।

৩১ মিটে দক্ষিণ আফ্রিকা খেলায় এগিয়ে যেতে পারতো কিন্তু ডোলের সুইং করা কর্নারে মথিবা মাথা ছোয়াতে ব্যর্থ হন।

খেলার ৪০ মিনিটে নেইমারের বাঁকানো শট অবিশ্বাস্যভাবে ফিরিয়ে দেন দক্ষিণ আফ্রিকার গোলরক্ষক ইতুমিলেং খুনে।

খেলার দ্বিতীয়ার্ধে ৫৪ মিনিটের মাথায় ডোলের বাড়ানো বল ব্রাজিলের সীমানায় পেয়ে যান মথিবা। কিন্তু তিনি সরাসরি গোলরক্ষক ওয়েভারটনের গায়ে বল মারেন।

খেলার ৫৮ মিনিটের মাথায় দক্ষিণ আফ্রিকার ১০ জনের দলে পরিণত হয়। দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন দক্ষিণ আফ্রিকার মথবি ভালা।

খেলার ৬৮ মিনিটের মাথায় মাত্র ছয় গজ দুর থেকে গোল করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন গ্যাব্রিয়েল জেসাস।

৭৪ মিনিটের মাথায় খুনে আবারো বাফানাদের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন। ফিলিপ অ্যান্ডারসনের বাড়ানো বলে নেইমারের দ্রুত গতির হেডের বল তিনি ধরে ফেলেন। ফলে গোল শূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় নেইমারদের।

ব্রাজিল পাঁচবার বিশ্বকাপ জিতলেও অলিম্পিকে এখনো সোনা জেতা হয়নি তাদের। ঘরের মাঠ আর নেইমার দলে থাকায় ব্রাজিল প্রথমবারে মতো অলিম্পিকে স্বর্ণ জয়ের আশা করছে দলটি। কিন্তু শুরুতেই আশাহত করল দক্ষিণ আফ্রিকা।

এ সম্পর্কিত আরও

Check Also

মাথাপিছু আয় এখন ১৬০২ ডলার

দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। ২০১৬-১৭ অর্থবছর শেষে মানুষের মাথাপিছু আয় বেড়ে হয়েছে ১ হাজার …

Leave a Reply