ঢাকা : ২৪ মার্চ, ২০১৭, শুক্রবার, ১০:২৩ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

গুলশানে এসি বাস, ভাড়া ১৫ টাকা

Scania Touring. Iceland Photo/Illustration: Carl Berge 2009


রাজধানীর অভিজাত আবাসিক এলাকা গুলশানের অভ্যন্তরে চলাচলের জন্য আগামী ১০ আগস্ট থেকে ৩০টি এসি বাস নামানো হবে। এতে চলাচলের জন্য যাত্রীদের ১৫ টাকা ভাড়া গুণতে হবে।

শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।

আবাসিক এলাকার ভূমি ও ভবন ব্যবহার : বর্তমান প্রেক্ষাপট ও ভবিষ্যৎ রূপরেখা শীর্ষক গোলটেবিল আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউট (আইইবি) ও বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি)। এ সময় মেয়র জানান গুলশানের নিরাপত্তায় ৫০০ রিকশা নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। সীমিত করা হয়েছে প্রবেশ ও বহির্গমন পথ।

রাজউকের চলমান উচ্ছেদ অভিযানের বিষয়ে আনিসুল হক বলেন, আমি টোটালি কনফিউজড। কারণ আইন বলছে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে। অন্যদিকে অনেক ইনভেস্টমেন্ট। তাই দুটি বিষয়ই ভাবতে হচ্ছে। যদিও এসব রাজউক, সিটি করপোরেশনের সহায়তাতেই হয়েছে। কাজেই রাজউকের বেড়াও খেত খায়, আমার বেড়াও খায়।

তিনি বলেন, গুলশান হামলার আগে থেকেই উচ্ছেদ অভিযান চলছে। তবে প্রধানমন্ত্রী, মন্ত্রী মহোদয়ের কাছে অনুরোধ করবো এটা তাড়াহুড়ো করে করা যাবে না। কেননা, এতে এক লাখ লোক বেকার হয়ে যাবে। তাই যারা প্রতিষ্ঠান গড়েছেন, তাদের বলবো আপনারা সিকিউরিটি নিশ্চিত করুন। মেয়র জানান, ইতিমধ্যে সব প্রতিষ্ঠান বিশেষ করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে তাদের প্রতিষ্ঠানের সামনে কোনো পার্কিং থাকতে পারবে না।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

রাজবাড়ীতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি জড়িত দলীয় ব্যানারে হামলা,বাতেন এর বিচার দাবি

বিশেষ প্রতিনিধী:- রাজবাড়ী জেলার গোয়ালন্দ থানাধীন দৌলতদিয়া এলাকায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি দিয়ে করা দলীয় …