Mountain View

ড্যারেন সামিকে বরখাস্ত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড

প্রকাশিতঃ আগস্ট ৬, ২০১৬ at ১০:০৭ অপরাহ্ণ

দলকে দুইবার টি-২০ চ্যাম্পিয়ন করার মিশনে সামনে থেকে নেতৃত্ব দেয়া ড্যারেন সামিকে বরখাস্ত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। মাত্র ৩০ সেকেন্ডের একটি ফোন কলেই তাকে দায়িত্ব ছেড়ে দিতে হয় বলে জানা গেছে।
এ নিয়ে শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক ভিডিও বার্তায় ক্ষোভ প্রকাশ করেছেন স্যামি।

ভারতে অনুষ্ঠিত সর্বশেষ টি-২০ টুর্নামেন্টে বোর্ডের বিষয়ে সমালোচনামুখর হন স্যামি। এর আগে থেকেই বিভিন্ন ইস্যুতে বোর্ডের সঙ্গে তার বনিবনা হচ্ছিল না। এসব ঘটনার কারণেই হয়তো তাকে সরে যেতে হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ভিডিও বার্তায় স্যামি বলেছেন, ‘আমি গতকাল একটা ফোন কল পেলাম। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির চেয়ারম্যানের সঙ্গে আমার মাত্র ৩০ সেকেন্ডের মতো কথা হয়েছে। তিনি আমাকে বলেছেন, তারা টি-২০ দলে আমার অধিনায়কত্ব পর্যালোচনা করেছেন। আমি আর দলের অধিনায়ক থাকছি না। আমার পারফরম্যান্সও দলে থাকার মতো নয়।’
২০১০ সালের এপ্রিলে ওয়ানডে দলের নেতৃত্ব পাওয়ার মধ্যে দিয়ে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হিসেবে অভিষেক হয় স্যামির। পরে ওই বছর নভেম্বরে শ্রীলঙ্কা সফরে পাকাপাকিভাবে টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়কত্ব পান তিনি। আর টি-২০ অধিনায়ক হিসেবে অভিষেক হয় পাকিস্তানের বিপক্ষে ২০১১ সালে।
তবে ২০১৩ সালের পর টেস্ট এবং ২০১৫ সালের পর আর ওয়ানডে দলে সুযোগ না পেলেও এত দিন টি-২০ দলের অধিনায়ক ছিলেন তিনিই। এর মধ্যে ২০১২ সালে প্রথমবারের মতো এবং ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের টি-২০ বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দিয়েছেন চ্যাম্পিয়ন স্যামি।

এ সম্পর্কিত আরও

Mountain View