Mountain View

ফ্রান্সে বন্ধ হচ্ছে হালাল পণ্যের সুপারমার্কেট

প্রকাশিতঃ আগস্ট ৬, ২০১৬ at ৫:১৯ অপরাহ্ণ

halal


ফ্রান্সের রাজধানী প্যারিসে একটি হালাল সুপারমার্কেটকে বিক্রয়ে শর্ত বেঁধে দেওয়া হয়েছে। আর এই শর্ত পালন না করলে হালাল সুপারমার্কেট বন্ধ করে দেওয়া হবে বলে জানানো হয়েছে। হালাল সুপারমার্কেটকে বেঁধে দেওয়া শর্ত হল শূকরের মাংস ও এলকোহল বিক্রি করা। বলা হয়েছে, যদি তারা তা না করে তাহলে ওই সুপারমার্কেট বন্ধ করে দেয়া হবে। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট।

এতে বলা হয়েছে, কলোম্বস এলাকায় গড়ে উঠেছে দ্য গুড প্রাইস নামের মিনি মার্কেট। তারা তাদের লিজের শর্ত অনুসরণ করছে না। স্থানীয় কর্তৃপক্ষ বলেছে, এটি একটি জেনারেল ফুড স্টোর হবে একথা বলে লিজ নিয়েছিল সংশ্লিষ্টরা। কিন্তু তারা তার ব্যত্যয় ঘটিয়ে এটিকে হালাল সুপার মার্কেট হিসেবে গড়ে তোলে। কলম্বস-এর মেয়র নিকোলে গুয়েতা সম্প্রতি ওই মার্কেটে নিজে গিয়েছিলেন।

তিনি এর মালিকের কাছে বিভিন্ন রকম খাদ্যপণ্য চান। বলেন, এলকোহল মিশ্রিত ও হালাল নয় এমন মাংস দিতে। কিন্তু তারা তা দিতে পারে নি। একই অভিযোগ স্থানীয় অধিবাসীদের। তারা এ নিয়ে অভিযোগ করেছেন। বলেছেন, ওই মার্কেটে গিয়ে সব রকম পণ্য পাওয়া যায় না; ফলে মেয়রের মুখপাত্র বেসনার্ড বলেছেন, আমরা সব রকম পণ্য চাই। আমরা আলাদা করে এমন কোন এলাকা চাই না যেখানে শুধু হালাল পণ্য পাওয়া যাবে। আবার এমন এলাকাও চাই না যেখানে হালাল পণ্য পাওয়া যাবে না।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।