Mountain View

শিক্ষা ব্যবস্থায় তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হবে

প্রকাশিতঃ আগস্ট ৬, ২০১৬ at ৭:০২ অপরাহ্ণ

nu


শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষাক্ষেত্রে অর্জিত সাফল্যকে এগিয়ে নিতে শিক্ষা ব্যবস্থায় তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে উদ্যোগ নেয়া হবে। শনিবার ঢাকায় নায়েম মিলনায়তনে একাদশ শ্রেণিতে অনলাইন ভর্তি পদ্ধতির ওপর কর্মশালায় বক্তৃতায় এ কথা বলেন তিনি।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. এসএম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা সচিব মো. সোহরাহ হোসাইন এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মাহবুবুর রহমানও বক্তৃতা করেন।

শিক্ষামন্ত্রী বলেন, একাদশ শ্রেণির পরপর দুটি শিক্ষাবর্ষে অনলাইন ভর্তি কার্যক্রমের সফল অভিজ্ঞতা এ ধরনের উচ্চপ্রযুক্তিনির্ভর ব্যাপক কার্যক্রম পরিচালনায় শিক্ষা বোর্ডসহ সংশ্লিষ্টদের আত্মপ্রত্যয়ী করে তুলেছে।

নাহিদ বলেন, তথ্যপ্রযুক্তিবিদ, শিক্ষাবিদ, কলেজ অধ্যক্ষ, শিক্ষা ব্যবস্থাপক ও সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে এ অনলাইন ভর্তি কার্যক্রমকে আরো দক্ষ ও কার্যকরভাবে পরিচালনার উদ্যোগ নেয়া হবে।

কর্মশালায় ঢাকা মহানগরীর সরকারি-বেসরকারি কলেজের অধ্যক্ষ এবং শিক্ষা প্রশাসনের ব্যক্তিরা একাদশ শ্রেণিতে সদ্যসমাপ্ত অনলাইন ভর্তি কার্যক্রমের ওপর তাদের মতামত তুলে ধরেন। কর্মশালায় উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার মানোন্নয়নের বিষয়েও আলোচনা হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View