Mountain View

অবশেষে জয়ে ফিরল আর্জেন্টিনা

প্রকাশিতঃ আগস্ট ৮, ২০১৬ at ৮:৩৩ পূর্বাহ্ণ

arg


রিও অলিম্পিকে ডি গ্রুপ থেকে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের দেখা পেয়েছে আর্জেন্টিনা। আলজেরিয়াকে ২-১ গোলে হারিয়েছে তারা।

বাংলাদেশ সময় রোববার রাতে খেলা শুরু ১০ মিনিটের মাথায় আর্জেন্টিনার অ্যাঞ্জেল কোরেয়া আলজেরিয়ার পেনাল্টি বক্সের মধ্যে থেকে দুর্দান্ত শট নেন। কিন্তু বল গোলপোস্টের সামান্য বাইরে দিয়ে চলে যায়।

খেলার ৩০ মিনিটের মাথায় কোরেয়ার দ্বিতীয় শট আলজেরিয়ার গোলরক্ষক ফরিদ চাদ চমৎকারভাবে ফিরিয়ে দেন।

খেলার প্রথমার্ধের প্রায় শেষের দিকে আলজেরিয়া এগিয়ে যাবার সুবর্ণ সুযোগ পায়। নিজেদের সীমানা থেকে বল নিয়ে আলজেরিয়ান ফরোয়ার্ড বাগদাদ বেনখেমেছা কয়েকজন আর্জেন্টাইন ডিফেন্ডারকে কাটিয়ে গোলকিপারকে একা পেয়ে যান। কিন্তু তার আলতো শটের বল গোলরক্ষক জারমিনো রুলির হাতে লেগে গোলের সামান্য বাইরে দিয়ে চলে যায়।

খেলার ৪৪ মিনিটে আর্জেন্টিনার ভিক্টর কুয়েস্তা আলজেরিয়ার বুনেজদাহকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠের বাইরে চলে যান। আর্জেন্টিনা ১০ জনের দল নিয়ে প্রথমার্ধ শেষ করে।

দ্বিতীয়ার্ধের শুরুতে আর্জেন্টিনার ফরোয়ার্ড জোনাথন ক্যালেরি বিপক্ষ দলের কাছ থেকে বল কেড়ে নিয়ে কোরেয়ার উদ্দেশ্যে বল বাড়ান। কোরেয়া বাঁ পায়ের দুর্দান্ত শটে আলজেরিয়ার জালে বল জড়িয়ে দেন।

খেলার ৬৪ মিনিটের মাথায় আর্জেন্টিনার পেনাল্টি সীমানায় আলজেরিয়ান মিডফিল্ডার হারিস বেলকেবলা ছোট পাসে সোফিয়ানে বেনদেবকার কাছে বল দেন। বেনদেবকা কয়েকজনকে কাটিয়ে বল আর্জেন্টিনার জালে জড়িয়ে দেন।

খেলার ৬৭ মিনিটে আলজেরিয়ার আইয়ুব আবদেল্লা দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। উভয় দল তখন ১০ জনের দলে পরিণত হয়।

তার কিছুক্ষণ পর, খেলার ৭০ মিনিটের মাথায় কোরেয়া এবং ক্যালরির যুগলবন্দিতে ক্যালরি দুর্দান্ত এক গোল করেন।

খেলার শেষ পাঁচ মিনিটে আলজেরিয়া গোল পরিশোধের জন্য প্রাণপন চেষ্টা করে। কিন্তু আর কোনো গোল না হলে আর্জেন্টিা ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

আজকের খেলা শেষে ডি গ্রুপ থেকে ছয় পয়েন্ট নিয়ে পর্তুগাল শীর্ষে রয়েছে। আর্জেন্টিনার সঙ্গে সমানসংখ্যক তিন পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে দ্বিতীয় স্থানে হন্ডুরাস। আলজেরিয়ার পয়েন্ট শূন্য।

নিজেদের প্রথম ম্যাচে পর্তুগালের কাছে ২-০ গোলে হারে আর্জেন্টিনা।

আগামী মঙ্গলবার গ্রুপপর্বের শেষ ম্যাচে হন্ডুরাসের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচে জয়ী দল কোয়ার্টার ফাইনালে উঠবে।

এ সম্পর্কিত আরও