Mountain View

দুর্বল ইরাকের সাথেও জিততে পারলোনা নেইমারের ব্রাজিল

প্রকাশিতঃ আগস্ট ৮, ২০১৬ at ৯:০২ পূর্বাহ্ণ

br


আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার সাথে ড্র করে তুমুল সমালোচনায় নেইমাররা। এবার এশিয়ান পরাশক্তি ইরাকের সাথে ড্র করে নেইমারদের অলিম্পিক সোনা জয়ের মিশন প্রায় শেষ। বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হওয়া ম্যাচের পুরোটা সময় আধিপত্য বিস্তার করে খেলেও গোল মিসের মহড়া দিয়ে জয়ের দেখা পায়নি ব্রাজিল। গোলশূন্য সমতায় শেষ হয় ম্যাচ। ব্রাজিল তাদের শেষ ম্যাচ খেলবে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ডেনমার্কের।

ব্রাজিলিয়ার স্তাদে নাসিওনাল মানে গারিঞ্চা মাঠে শুরু থেকে আধিপত্য করলেও গোলের সুযোগগুলো কাজে লাগাতে পারেননি নেইমার-অগুস্তোরা। ম্যাচের প্রথম ভালো সুযোগটা পেয়েছিল অবশ্য ইরাক। গোলরক্ষককে ফাঁকি দেওয়া বল লাগে ক্রসবারে।m৪০তম মিনিটে গাব্রিয়েল জেসুসের হেড অল্পের জন্য দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়।

তিন মিনিট পর ভাগ্যের ফেরে গোল বঞ্চিত হয় রিও দে জেনেইরো অলিম্পিকের আয়োজক ব্রাজিল। নেইমারের ফ্রি-কিক রক্ষণে দেয়ালে প্রতিহত হওয়ার পর রেনাতো অগুস্তোর শট ক্রসবারে লাগে। দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে ব্রাজিল। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না তারা। ৭৯তম মিনিটে চিয়াগো মাইয়ার দূরপাল্লার শটে দারুণভাবে কর্নারের বিনিময়ে ফিরিয়ে ইরাককে ম্যাচে রাখেন গোলরক্ষক।

যোগ করা সময়ে গোলের আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় ব্রাজিলের। গাব্রিয়েলের বাড়ানো বল ধরে ডান দিক থেকে উইলিয়ান ক্রস দিয়েছিলেন গোলমুখে। সামনে ফাঁকা জালেও বল পাঠাতে পারেনি অগুস্তো, মারেন ক্রসবারের ওপর দিয়ে। শেষ পর্যন্ত চেনা মাঠে, চেনা দর্শকের সামনে আরেকটি ড্রয়ের হতাশা সঙ্গী হয়েছে নেইমারদের।

আগামী বৃহস্পতিবার গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে সুইডেনের মুখোমুখি হবে ব্রাজিল।

এ সম্পর্কিত আরও

Mountain View