Mountain View

আরো একটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে মেসি

প্রকাশিতঃ আগস্ট ৯, ২০১৬ at ৯:০১ অপরাহ্ণ

messi

ফুটবল তারকা লিওনেল মেসি রেকর্ড গড়ার কারিগর। তার সামনে আরো একটি রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে। প্রীতি ক্লাব প্রতিযোগিতা হুয়ান গাম্পার ট্রফির সর্বোচ্চ গোলস্কোরার হওয়ার পথে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। সাম্পদোরিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করলেই নতুন কীর্তি গড়বেন আর্জেন্টাইন আইকন।

আগামীকাল (বুধবার) ১০ আগস্ট ইতালিয়ান ক্লাবটির বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় দিবাগত রাত সাড়ে ১২টায় ম্যাচটি শুরু হবে।এই ইভেন্টে সর্বোচ্চ সাতটি করে গোল করেছেন সাবেক বার্সা তারকা হুয়ান ম্যানুয়েল আসেন্সি, জিকি বেগিরিতেইন ও রিস্তো স্টইচকভ। জোহান নিসকেন্স ও হ্যানস ক্রানকলের সমান পাঁচটি গোল করেছেন মেসি।

ক্লাবের প্রতিষ্ঠাতা প্রয়াত হুয়ান গাম্পারের নামে মৌসুম শুরুর আগে এই প্রতিযোগিতায় মাঠে নামে বার্সা। ১৯৬৬ সাল থেকে এটি হয়ে আসছে।

এবার হুয়ান গাম্পার ট্রফির ৫১তম আসর। ৩৮টি ট্রফি জেতা কাতালানদের সামনে থাকছে টানা চারবার শিরোপা উৎসবে মাতার হাতছানি।বলা বাহুল্য, সবশেষ ২০১২ সালে সাম্পদোরিয়ার কাছেই হেরেছিল স্প্যানিশ জায়ান্টরা। পরের তিন বছর সান্তোস, ক্লাব লিওন ও রোমাকে হারিয়ে হ্যাটিট্রিক ট্রফি উঁচিয়ে ধরে বার্সা।

আগামী ২০ আগস্ট (শনিবার) রিয়াল বেটিসের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগার শিরোপা ধরে রাখার মিশনে নামবে লুইস এনরিকের বার্সা। খেলা শুরু হবে রাত সোয়া ১০টায়।

তার আগে স্প্যানিশ সুপার কাপ পুনরুদ্ধারের চ্যালেঞ্জে মাঠে নামবেন মেসি-সুয়ারেজ-ইনিয়েস্তারা। প্রতিপক্ষ সেভিয়া। অ্যাওয়ে ম্যাচটি হবে ১৪ আগস্ট (রোববার) দিবাগত রাত ২টায় আর তিনদিন পর ন্যু ক্যাম্পে (বুধবার দিবাগত রাত ৩টা) শিরোপা নির্ধারণী দ্বিতীয় লেগের খেলা অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও