বিপিএলের চতুর্থ আসরে দুরন্ত রাজশাহী ও খুলনা রয়েল বেঙ্গলস

প্রকাশিতঃ আগস্ট ৯, ২০১৬ at ৮:০২ অপরাহ্ণ

bpl


আগামী নভেম্বরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর মাঠে গড়াবে। এবারের আসরে থাকছে রাজশাহী ও খুলনা। মোট ৮টি দল নিয়ে অনুষ্ঠিত হবে ফ্রাঞ্চাইজি ভিত্তিক জনপ্রিয় এই টুর্নামেন্ট। বাড়তে পারে একটি ভেন্যুও। সিলেট অথবা খুলনার মধ্যে যেকোন একটি ভেন্যু নেয়া হবে।

২০১২ সালে প্রথম আসরে ছিল ৬টি বিভাগীয় দল। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল এবং সিলেট। পরের মৌসুমে দলের সংখ্যা বেড়ে যায় একটি। নতুন দল হিসেবে যোগ দেয় রংপুর।

তবে দুই বছর পর মাঠে গড়ানো সর্বশেষ তৃতীয় মৌসুমে সবকিছু ঢেলে সাজানো হয়। ফিক্সিং নিয়ন্ত্রণ এবং খেলোয়াড়দের পাওনার বিষয়গুলো আমলে এনে নতুন করে সাজানো হয় এই টুর্নামেন্টটি। নতুন দল হিসেবে যোগ দেয় কুমিল্লা। বাদ পড়ে পূর্বের দুইটি দল- খুলনা ও রাজশাহী। আশা করা হচ্ছে, আগামী আসরে সেই রাজশাহী এবং খুলনাই যুক্ত হতে পারে বিপিএলে।

রাজশাহী দলের মালিকানা মোটামুটি চূড়ান্ত। রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রাজশাহীর ফ্রাঞ্চাইজি কিনবেন বলে জানা গেছে।

 

নভেম্বরে বিপিএল আয়োজনের কারণ হল ওই সময়ে বিশ্বের অন্যান্য দেশে ঘরোয়া টুর্নামেন্টের চাপ কম থাকে, তাই এ সময়ে বিপিএল আয়োজন করে তারা সম্ভাব্য সেরা বিদেশিদের অংশগ্রহণ নিশ্চিত করতে চায় বিসিবি।

এ সম্পর্কিত আরও