Mountain View

প্রথম রাউন্ড থেকেই বিদায় হতে পারে ব্রাজিলের!

প্রকাশিতঃ আগস্ট ১০, ২০১৬ at ৮:০১ অপরাহ্ণ

1470831211

পাঁচবার বিশ্বকাপ, আটবার কোপা আমেরিকা, চারবার কনফেডারেশন কাপ ও পাঁচবার অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জিতেছে ফুটবলের পরাশক্তি ব্রাজিল। তবে এখনো দলটি অলিম্পিক ফুটবলের শ্রেষ্ঠত্ব অর্জন করতে পারে নি। ১৯৫২ সাল থেকে যতবারই অলিম্পিক ফুটবলে অংশ নিয়েছে ব্রাজিল ততবারই হতাশ করেছেন ভক্তদের।

অলিম্পিকের এবারের আসরের স্বাগতিক দেশ ব্রাজিল। ভক্তদের আশা ছিল এবারই সোনা নিশ্চিত করবে ব্রাজিল। তবে গ্রুপপর্বের প্রথম দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও ইরাকের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর ঘরের মাঠেও ফিকে হয়ে পড়েছে ব্রাজিলের সোনা জয়ের স্বপ্ন।

কোয়ার্টার ফাইনালের আশা টিকিয়ে রাখতে হলে ডেনমার্কের বিপক্ষে ব্রাজিলকে জিততেই হবে। তা না হলে বিদায় নিতে হতে পারে নেইমার বাহিনীর। এই গ্রুপে প্রথম দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ডেনমার্ক। ব্রাজিলের ও ইরাকের পয়েন্ট ২। আর দক্ষিণ আফ্রিকার ১।

নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে ইরাক ও দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে ইরাক কিংবা দক্ষিণ আফ্রিকা জিতে গেলে জিততে হবে ব্রাজিলকেও। আর ইরাক যদি গোল নিয়ে ড্র করে (১-১ বা ২-২ স্কোরে), তখন ব্রাজিল গোলশূন্য ড্র করলেও বাদ পড়ে যাবে।

ডেনমার্কের বিপক্ষে ব্রাজিলের বাঁচা-মরার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আগামীকাল সকাল ৭টায়।

এদিকে ব্রাজিলের আগেই প্রথম রাউন্ড থেকে বিদায় কিংবা পরের রাউন্ড নিশ্চিত হয়ে যেতে পারে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার। পর্তুগালের বিপক্ষে হার দিয়ে শুরু করা আর্জেন্টিনা দ্বিতীয় ম্যাচে আলজেরিয়াকে হারিয়ে আশা টিকে রাখে। কোয়ার্টার ফাইনালে যেতে হলে আজ হন্ডুরাসকে হারাতে হবে ২০০৪ ও ২০০৮ অলিম্পিকের সোনাজয়ীদের।

এ সম্পর্কিত আরও