Mountain View

অস্ত্রোপচারের আগে মুস্তাফিজের খবর নিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ আগস্ট ১১, ২০১৬ at ৮:২৬ অপরাহ্ণ

কিছুক্ষণের মধ্যেই লন্ডনের স্থানীয় সময় দুপুর ২টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটা) মুস্তাফিজুর রহমানের বাম কাঁধের অস্ত্রোপচার শুরু হওয়ার কথা। অস্ত্রোপচার শুরু হওয়ার আগে খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে। এই মুহূর্তে লন্ডনে অবস্থানরত বিসিবি সভাপতি নাজমুল হাসানকে ফোন দিয়ে মুস্তাফিজের খোঁজ-খবর নেন প্রধানমন্ত্রী। বাংলাদেশের এই তরুণ বিস্ময়-পেসারের দ্রুত সুস্থতা কামনা করেন তিনি।

লন্ডনে স্থানীয় সময় সকাল ১১টায় ক্রমওয়েল হাসপাতালে পৌঁছেছেন মুস্তাফিজ। অস্ত্রোপচারের আগে তাঁর রুটিন পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। চিকিৎসক সূত্রে জানা গেছে, অস্ত্রোপচার শেষ হতে ৪০ মিনিট সময় লাগবে।

অস্ত্রোপচারের পর আজই ৬ ঘণ্টা হাসপাতালে রেখে তাঁকে ছেড়ে দেওয়ার কথা ছিল। তবে চিকিৎসকেরা জানিয়েছেন, আরও নিশ্চিত হতে আজ রাতেও হাসপাতালে পর্যবেক্ষনে রাখা হবে মুস্তাফিজকে। আগামীকালই ছাড়পত্র পাবেন কাটার মাস্টার।

বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরীও এখন সেখানে অবস্থান করছেন। সাংবাদিকদের তিনি জানিয়েছেন, এটি বোলারদের ক্ষেত্রে খুবই সাধারণ একটি ইনজুরি। পুরো সুস্থ হয়ে ফিরতে ৪ থেকে ৬ মাস সময় লাগবে মুস্তাফিজের। এই চোটের প্রভাব তাঁর বোলিংয়ে পড়ার কথা না। মুস্তাফিজ আগের মতোই দুর্বোধ্য বোলিং নিয়ে হাজির হবেন বলে তিনি আশ্বস্ত করেছেন।

আইসিসির সভায় যোগ দিতে বোর্ড সভাপতি নাজমুলও এখন লন্ডনে। এরই ফাঁকে মুস্তাফিজকে দেখতে গেছেন বিসিবি সভাপতি।

সাংবাদিকদের তিনি বলেছেন, ‘বিসিবির কাছে প্রত্যেক খেলোয়াড়ই গুরুত্বপূর্ণ। এর আগে সাকিব-তামিমদেরও অস্ত্রোপচার হয়েছে। তবে মুস্তাফিজ যেহেতু অনেক ছোট, মাত্রই অল্প কিছুদিন হয়েছে জাতীয় দলে খেলছে, তাই ওকে সাহস দেওয়ার জন্য এসেছি। ও আমাকে বলেছে, এমনিতে ভয় লাগে না, তবে সুঁই নাকি একটু ভয় পায়।’

মুস্তাফিজ দ্রুত সুস্থ হয়ে উঠবেন- এই প্রত্যাশা সকলের। ২২ গজে ফিরে আগের মতোই ব্যাটসম্যানদের নাজেহাল করবেন, উইকেট ভেঙ্গে শিশুদের মতো উল্লাস করে উঠবেন- এটা শুধু বাংলাদেশের নয়, বিশ্ব ক্রিকেটের সবাই এই কামনাই করছেন। কারণ মুস্তাফিজুর রহমান দেশের সম্পদ তো বটেই, বিশ্ব ক্রিকেটেরই এক বড় সম্পদ হয়ে দাঁড়িয়েছেন।

এ সম্পর্কিত আরও

Mountain View