Mountain View

তিন মাসেই নেটে ফিরবেন মোস্তাফিজ

প্রকাশিতঃ আগস্ট ১২, ২০১৬ at ৪:০০ অপরাহ্ণ

মোস্তাফিজুর রহমানের বাঁ কাঁধের অস্ত্রোপচার সফলভাবেই শেষ হয়েছে। বাংলাদেশের এই পেসারের অস্ত্রোপচার করেছেন লন্ডনের কেনসিংটনের বুপা ক্রমওয়েল হাসপাতালের শল্যবিদ অ্যান্ড্রু ওয়ালেস।

কেনসিংটনের বুপা ক্রমওয়েল হাসপাতালে বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে হয় এই অস্ত্রোপচার। অস্ত্রোপচারে সময় লেগেছে ৭০ মিনিটের মতো।

এ ধরনের অস্ত্রোপচারের পর খেলায় ফিরতে সাধারণত পাঁচ-ছয় মাস লেগে যায়। তবে অস্ত্রোপচারের আগে অ্যান্ড্রু ওয়ালেস জানান, মুস্তাফিজ নেটে ফিরতে পারবেন ১২ সপ্তাহের মধ্যে। তার মানে তিন মাস। তারপর প্রতিযোগিতামূলক খেলায় ফিরতে লাগবে আরো কিছুদিন।

রাতে হাসপাতালেই ছিলেন মুস্তাফিজ। আজ বাংলাদেশ সময় দুপুরে চিকিৎসকরা আবার দেখবেন তাকে। সব ঠিক থাকলে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে যাবেন ‘দ্য ফিজ’। দেশে ফিরতে পারেন আগামী বুধবারের মধ্যে।

ছোট্ট ক্যারিয়ারে এই প্রথম ডাক্তারের ছুরির নিচে গেলেন মুস্তাফিজ। তার অস্ত্রোপচার নিয়ে উদ্বিগ্ন ছিল গোটা বাংলাদেশই। বিসিবি সভাপতি নাজমুল হাসান লন্ডন উড়ে গিয়েছিলেন অস্ত্রোপচারের সময় মুস্তাফিজের পাশে থাকতে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীও ছিলেন সেখানে। অস্ত্রোপচারের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাজমুল হাসানকে ফোন করে মুস্তাফিজের খবর নিয়েছেন, সাহস দিয়েছেন। তার আগে ফোন করে সতীর্থকে অভয় দিয়েছেন অধিনায়ক মাশরাফিও।

মুস্তাফিজ ইংল্যান্ডে গিয়েছিলেন সাসেক্সের হয়ে প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেটে খেলতে। কিন্তু দুই ম্যাচ খেলার পর ইনজুরির কারণে আর মাঠে নামতে পারেননি।

এ সম্পর্কিত আরও

Mountain View