Mountain View

‘শেখ হাসিনা পরাজিত হলে হেরে যাবে বাংলাদেশ’

প্রকাশিতঃ আগস্ট ১২, ২০১৬ at ১১:২৭ অপরাহ্ণ

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মোশতাক-জিয়া-এরশাদ-খালেদা জিয়া এরা একই কাতারের লোক। এরা পরাস্ত হয়েছে একাত্তর সালে। এই শক্তি আবার খালেদা জিয়াকে নির্ভর করে উঠে দাঁড়ানোর চেষ্টা করছে। আর এই সমস্ত জঙ্গি তাদেরই সৃষ্টি। এখন যেকোন চক্রান্ত করার জন্য মুখিয়ে আছে খালেদা জিয়া।

আজ শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক ঘোষিত মাসব্যাপী শোকাবহ আগস্টের কর্মসূচির অংশ হিসেবে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট আমরা ক্ষমতার মোহে আচ্ছন্ন ছিলাম। তাই জাতির জনককে রক্ষা করতে পারি নাই। সেই আঘাত আবার আসতে পারে। তাই যেকোন চক্রান্ত রুখে দেয়ার জন্য আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, আমাদের এখন লক্ষ্য ২০১৯ সালের নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে জয়লাভ করা এবং এই নির্বাচনে জয়লাভ করতে পারলে খালেদা জিয়ার বিএনপি আর কোনদিন রাজনীতিতে ফিরে আসতে পারবে না।

তিনি আরো বলেন, শেখ হাসিনা পরাজিত হলে বাংলাদেশ পরাজিত হয়ে যাবে। তাই চূড়ান্ত বিজয়ের জন্য বেগম খালেদা জিয়াকে পরাস্ত করার জন্য আগামী নির্বাচন পর্যন্ত আমাদের প্রস্তুত থাকতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বিস্ময় প্রকাশ করে বলেন, ভুল চিন্তা-ভাবনায় দীক্ষিত হয়ে আজকের তরুণরা জঙ্গি-সন্ত্রাসী কর্মকান্ডে যোগ দিচ্ছেন। তাই ছাত্রলীগের নেতাকর্মীদের এসমস্ত বিপথগামী তরুণদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেয়ার জন্য তিনি আহ্বান জানান।

আলোচনা সভায় হল প্রাধ্যক্ষ অধ্যাপক মফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বাঙালি জাতিকে পথ দেখিয়েছিল। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের প্রতিটি শব্দ দ্বারা এক একটি রচনা লেখা যাবে।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঢাবি প্রক্টর ড. এ. এম. আমজাদ, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস.এম. জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।