Mountain View

জাকির নায়েকের অ্যাকাউন্টে ৬০ কোটি রুপি

প্রকাশিতঃ আগস্ট ১৩, ২০১৬ at ৪:২৯ অপরাহ্ণ

ভারতের বাইরে তিনটি দেশ থেকে তিন বছরে ৬০ কোটি রুপি যোগ হয়েছে ইসলামবিষয়ক বক্তা জাকির নায়েকের অ্যাকাউন্টে। এই অর্থগুলো তার পরিবারের সদস্যদের নামে থাকা পাঁচটি অ্যাকাউন্টে স্থানান্তর হয়েছে। ভারতের মহারাষ্ট্রের রাজধানী মুম্বাই পুলিশের তদন্তে এসব তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।zakir-nayek

এ ব্যাপারে পুলিশের এক কর্মকর্তা বলেন, ‘এই অর্থগুলো কী উদ্দেশ্যে দেয়া হয়েছে, তা আমরা এখনও জানি না। আমরা তদন্ত করে এই অর্থ লেনদেনের খবর জেনেছি। অর্থগুলো জাকির নায়েকের পরিবারের সদস্যদের অ্যাকাউন্টে স্থানান্তর হয়েছে।’

বিদেশ থেকে পাওয়া অর্থগুলো জাকির নায়েকের বেসরকারি সংস্থা ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনে’র অ্যাকাউন্টে আসেনি বলে নিশ্চিত করেছেন ওই পুলিশ কর্মকর্তা। তিনি জানান, জাকির নায়েকের এই বিশাল আর্থিক লেনদেনের বিষয়ে তদন্ত চালাচ্ছে পুলিশ।

তবে এখন পর্যন্ত ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের কর্মকর্তাদের এ বিষয়ে কোনো জিজ্ঞাসাবাদ করা হয়নি। তবে প্রতিষ্ঠানটির আয় সংক্রান্ত নথিপত্র খুঁটিয়ে দেখতে খুব শিগগির ওই সংস্থার কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন মুম্বাই পুলিশ।

‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন’ ও ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন এডুকেশনাল ট্রাস্ট’ নামের দুটি সংস্থা রয়েছে জাকির নায়েকের। টাইমস অব ইন্ডিয়া আরও জানায়, অলাভজনক সেবা প্রতিষ্ঠান হওয়া সত্ত্বেও সেগুলোর বিরুদ্ধে চাঁদা তোলার অভিযোগ রয়েছে।

এ সম্পর্কিত আরও

Mountain View