Mountain View

বগুড়া ট্যুরিস্ট কাব’ ৬০ সপ্তাহ ব্যাপী প্রচার ও প্রচারণা কার্যক্রমের উদ্বোধন

প্রকাশিতঃ আগস্ট ১৩, ২০১৬ at ১০:০৩ অপরাহ্ণ

bogura

তাজুল ইসলাম (বগুড়া) প্রতিনিধি: মাতৃভূমি তথা নিজ দেশে ভ্রমণ করুন; দেশকে জানুন এবং পর্যটন হোক টেকসই উন্নয়নের হাতিয়ার’ এই শ্লোগানকে সামনে রেখে, ১২ আগষ্ট ২০১৬ শুক্রবার বিকাল ৪:৩০টায় “ভিজিট বগুড়া এন্ড বাংলাদেশ ২০১৬” এর ৬০ সপ্তাহ ব্যাপী প্রচার ও প্রচারণা কার্যক্রমের ১৮তম সপ্তাহের উদ্বোধনকরা হয়েছে।

এবারের পর্বে গন্তব্য ছিল বগুড়া পৌরসভার “নিল সাগর” পর্যটন কেন্দ্রে। ‘বগুড়া ট্যুরিস্ট কাব’ এর সভাপতি শহিদুল ইসলাম সাগরের সভাপতিত্বে তারেক হাসান শেখ পাপ্পুর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠান শেষে আনন্দ আড্ডায় মেতে উঠে শিশু কিশোর সহ সকল বয়সের বন্ধুরা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব বগুড়ার ঐতিহ্যবাহী জোড়গাছা কেন্দ্রীয় জামে মসজিদের উত্তরাত্তর কামনাকারি ও গ্রামের প্রদিপ, মোঃ শফিকুল আলম বুলবুল ,সহকারি শিক,বগুড়া জিলা স্কুল। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, অ্যামবাসেডর,কানেকটিং কাসরুম অফ ব্রিটিশ কাউন্সিল, মোছাঃ জিন্নাত হাসনা ,সহকারি শিক বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মাসুম আল হাসান রকি, ফাউন্ডার রাজশাহী ইউনিভার্সিটি উইকি কাব, উইকিপিডিয়ান মাহফুজ রহমান প্রমুখ।

উপস্থিত ছিলেন বিটিসি’র সহসভাপতি সামিউল আলম জুমা, প্রচার ও প্রকাশনা সম্পাদক কারিমুল হাসান লিখন, শাজালাল সুইট, টুকটুক হাসান শেখ, মুহাইমিনুল ইসলাম প্রিন্স, সনিভা স্বপ্নিল, সোনাই সুভাষিণী, উদীচীর রবিউল ইসলাম রাজু সহ সংগঠনের অনেকে। সংগঠন সূত্রে জানাযায়, ‘বগুড়া ট্যুরিস্ট কাব’ বাংলাদেশের পর্যটন শিল্প বিকাশে একমাত্র নাগরিক সংগঠন একথা আজ জাতীয় ভাবে স্বীকৃত। বগুড়া জুড়ে ছড়িয়ে আছে অসংখ্য পর্যটন স্থান।

বর্তমানে বাংলাদেশের অন্যতম বৃহৎ পৌরসভা বগুড়া যার আয়তন ৭০ বর্গকিলোমিটার সেই তুলনায় পৌরসভা এলাকায় বিনোদন কেন্দ্রের সংখ্যা অনেক কম। সে সব দিক বিবেচনা করে পৌর চেয়ারম্যান ও কাউন্সিলরদের প্রাণব্যন্ত প্রচেষ্টায় শহরের খান্দার বিলকে খনন করে এবং চার পাশে গাছ লাগিয়ে নান্দনিক বিনোদন কেন্দ্রে পরিনত করার শেষ পর্যায়ে।

আমরা আশা করব শহর পরিকল্পনা বিদরা এই নিল সাগর কে স্বপ্নিল পর্যটন কেন্দ্রে রুপান্তরিত করেন। আলোচনায় বগুড়া জেলার সকল সম্ভাবনাময় পর্যটন স্থান গুলোকে একে একে গুগল ও উইকিপিডিয়ায় যুক্ত করতে সকল সদস্য সহ জনসাধারনের অনুরোধ জানানো হয়।

এ সম্পর্কিত আরও

Mountain View