অলিম্পিকে স্বাগতিক ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা

প্রকাশিতঃ আগস্ট ১৪, ২০১৬ at ১১:৩১ পূর্বাহ্ণ

FB_IMG_1471152473297

ফরহাদ মিয়া রোমানঃ রিও অলিম্পিক গেমসে ব্রাজিলের মাটিতে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলেই ধরাশায়ী করল আর্জেন্টিনা বাস্কেটবল দল। হোক না বাস্কেটবল দল কিন্ত আর্জেন্টিনা ব্রাজিল বলে কথা।

আর্জেন্টিনা ব্রাজিল মানেই সুপার ক্লাসিকে। বাড়তি উত্তেজনা। যেমনটা আমাদের অঞ্চলে ভারত পাকিস্তানের যেকোনো ম্যাচেই বাড়তি উত্তোজনা হয়। তেমনি ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচেও প্রচুর উত্তেজনা হয়।

আর্জেন্টিনা ব্রাজিল বাস্কেটবল ম্যাচেও প্রচুর প্রতিদ্বন্দ্বিতা হয়।অলিম্পিকে ব্রাজিল বাস্কেটবল দলকে মাত্র ৪ পয়েন্ট ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা বাস্কেটবল দল।

প্রথম সেটে আর্জেন্টিনা ভালো করলেও দ্বিতীয় সেটে অনেক খারাপ করে। প্রথম সেট ২৮-১৯ দ্বিতীয় সেট ১৬-৩৩। দুই রাউ শেষে ৮ পয়েন্ট পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। ৩য় ও ৪র্থ রাউন্ডে অসাধারন খেলে সমতায় ফিরে আর্জেন্টিনা। ৩য় ও ৪র্থ রাউন্ডের পয়েন্ট ২৩-১৮, ১৮-১৩। চতুর্থ রাউন্ড শেষে দুই দলের মোট পয়েন্ট হয় ৮৫-৮৫। শেষ সেট অর্থাৎ ৫ সেট দুই দলের জন্য জন্য অলিখিত ফাইনাল হয়ে দাড়ায়।

৫ম সেটে ব্রাজিলকে ২৬-২২ পয়েন্ট হারিয়ে জয় লাভ করে আর্জেন্টিনা। শেষ প্রর্যন্ত ১১-১০৭ পয়েন্টে ব্রাজিলকে পরাজিত করে।

আর্জেন্টিনা ফুটবলের মতো বাস্কেটবলেও পরাশক্তি। এই মুহূর্তে র্যাংকিংয়ে ৪ নম্বরে অবস্থান করছে।

অন্যদিকে ব্রাজিলের অবস্থান ৯। আর্জেন্টিনা এই ইভেন্টে ২০০৪ সালে সোনা ও ২০০৮ সালে ব্রোঞ্জ জিতেছিলো। ব্রাজিল এই ইভেন্ট ১৯৬৪ সালে ব্রোঞ্জ জিতে ছিলো।

এ সম্পর্কিত আরও