ঢাকাঃ সোমবার , ২৩ অক্টোবর ২০১৭ ১০:০৬ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / জাতীয় / সোমবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সোমবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসে যোগ দিতে সোমবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন তিনি বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ রাষ্ট্রীয় নানা কর্মসূচিতে অংশ নেবেন। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।
প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস, এম, খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় জানা গেছে, ১৫ আগস্ট সোমবার সকাল ৯টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার তেজগাঁও বিমান বন্দর থেকে হেলিকপ্টার যোগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন। তিনি ৯ টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন। সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন প্রধানমন্ত্রী। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে অনার গার্ড প্রদান করবেন। পরে তিনি ফাতেহাপাঠ এবং বিশেষ মোনাজাতে অংশ নেবেন। বেলা ১১ টায় তিনি মাজার প্রাঙ্গণে মিলাদ মাহফিলে অংশ নেবেন। বেলা ১১টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাড থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।
এ উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ, বিভিন্ন অবকাঠামোতে রংয়ের কাজ ও  ফুলের চারা লাগানোর কাজ করেছে গণপূর্ত বিভাগ। জেলা প্রশাসন মিলাদ মাহফিলের জন্য তৈরী করেছে বিশালাকৃতির প্যান্ডেল। এখানে কয়েক হাজার লোকের উপস্থিতিতে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়াও রয়েছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা।
এদিকে, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে ঢাকা-খুলনা মহাসড়েকের গোপালগঞ্জের বিভিন্ন অংশে এবং গোপালগঞ্জের বিভিন্ন সড়কে নির্মাণ করা হয়েছে কালো কাপড় দিয়ে মোড়ানো তোরণ। টানানো হয়েছে কালো পতাকা ও কালো ব্যানার। ১৫ আগস্ট উপলক্ষে পুরো গোপালগঞ্জ কালো ব্যানার, ফেস্টুন ও পতাকা দিয়ে শোকাবহ পরিবেশ সৃষ্টি করা হয়েছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

এ সম্পর্কিত আরও

Check Also

‘নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় ভারত’

আগামীতে বাংলাদেশে সুষ্ঠু, নিরপেক্ষ এবং সকলের কাছে গ্রহণযোগ্য একটি অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় ভারত- এমনটা …

Leave a Reply