ঢাকা : ১৭ অক্টোবর, ২০১৭, মঙ্গলবার, ১১:৪৮ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / বাংলাদেশের সিদ্দিকুর অলিম্পিক গলফে ৫৮তম হলেন

বাংলাদেশের সিদ্দিকুর অলিম্পিক গলফে ৫৮তম হলেন

প্রকাশিত :

siddukur olim

বাংলাদেশের গুরুত্বপূর্ণ অ্যাথলেট হিসেবে যোগ্যতার শতভাগ প্রমাণ রেখে সরাসরি রিও অলিম্পিকে অংশ নেন সিদ্দিকুর রহমান। প্রথমবারের মতো অলিম্পিকে অংশ নিয়ে ৬০ জনের মধ্যে ৫৮তম হয়েছেন দেশের সেরা এই গলফার।

চার রাউন্ড মিলিয়ে পারের চেয়ে ১১ শট বেশি খেলে রিও অলিম্পিক শেষ করেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার।

গলফ ইভেন্টে শুরুটা মোটেই ভালো ছিল না সিদ্দিকুরের। প্রথম রাউন্ডে পারের চেয়ে চার শট বেশি খেলেন ৩১ বছর বয়সী এই গলফার। দুটি বার্ডির সঙ্গে ছয়টি বোগি করায় পিছিয়ে পড়েন। অথচ প্রথম টি-অফের পর প্রথম নয় হোলে বেশ দাপটের সঙ্গেই লড়েছিলেন সিদ্দিকুর। টানা চার হোলে পারের সমান শট খেলার পর পঞ্চম হোলে প্রথম বার্ডি করেন। অষ্টম হোলেও তার বার্ডি ছিল।

তবে, নবম হোলে গিয়ে পারের সমান শট খেলেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার। এরপরই ছন্দ হারিয়ে প্রথম দিনটি হতাশা নিয়েই শেষ করতে হয় তাকে। প্রথম রাউন্ডে যুগ্মভাবে ৫৬তম স্থানে ছিলেন বাংলাদেশের সেরা এই গলফার।

তবে, প্রথম রাউন্ডের তুলনায় দ্বিতীয় রাউন্ডে কিছুটা ভালো করেন সিদ্দিকুর। দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে তিন শট বেশি খেলে তিন জনের সঙ্গে যৌথভাবে ৪৬তম স্থানে ছিলেন তিনি। দ্বিতীয় রাউন্ডে চারটি বার্ডি ও তিনটি বোগি করেন সিদ্দিকুর।

এরপর তৃতীয় রাউন্ড শেষে ৫৫তম স্থানে থাকেন বাংলাদেশের এই গলফার। তৃতীয় রাউন্ডে পারের চেয়ে চার শট বেশি খেলেন তিনি। সব মিলিয়ে পারের চেয়ে সাত শট বেশি খেলে পিছিয়ে পড়েন এই লাল-সবুজের প্রতিনিধি। তৃতীয় রাউন্ডে চারটি বোগি করেন সিদ্দিকুর। তবে, প্রথম হোলে বোগি দিয়ে শুরু করা দেশসেরা এই গলফার ব্রাজিলের মাটিতে পরের আট হোলে পারের সমান শট খেলেন। ৩১ বছর বয়সী এই গলফার শেষ নয় হোলের খেলায় আরও তিনটি বোগি করেন।

চতুর্থ বা শেষ রাউন্ডে সাতটি বোগি ও তিনটি বার্ডি করেন সিদ্দিকুর। ফলে, প্রত্যাশীত ফল করতে ব্যর্থ হন তিনি।

গত মে’তে ইউরোপিয়ান ট্যুরে শিরোপার খুব কাছে গিয়েও শেষটা ভালো করতে না পারায় রানার আপ হন সিদ্দিকুর। আর জুলাইয়ে এশিয়ান ট্যুরে মেরিট অব অর্ডারে শীর্ষে না উঠেও দু’দুটি শিরোপা জিতেছিলেন এই বাংলাদেশি গলফার। তাই বাংলাদেশের গলফের খোঁজ যারা রাখেন তাদের সঙ্গে অসংখ্য বাংলাদেশি অলিম্পিকে সিদ্দিকুরের দিকে নজর রেখেছিলেন।

এদিকে, পারের চেয়ে ১৬ শট কম খেলে স্বর্ণ জিতেছেন যুক্তরাজ্যের জাস্টিন রোজ। মোট ১৮ হোলের রাউন্ডে ১৭তম হোল পর্যন্ত পারের চেয়ে ১৫ শট কম নিয়ে যুগ্মভাবে সুইডেনের হেনরিক স্টেনসনের সঙ্গে শীর্ষে ছিলেন রোজ। শেষ হোলে গিয়ে বার্ডি করেন রোজ। আর হেনরিক বোগি করে বসেন। ফলে, রুপা নিয়েই অলিম্পিক শেষ করতে হলো তাকে। পারের চেয়ে ১৩ শট কম খেলে যুক্তরাষ্ট্রের ম্যাট কুচার পেয়েছেন ব্রোঞ্জ।

এ সম্পর্কিত আরও

Check Also

আন্তর্জাতিক টি২০ ক্রিকেটের দ্রুততম ১০টি সেঞ্চুরী

জুবায়ের আহমেদ: টি২০ রানের খেলা। তবে আশ্চার্য্যজনক হলেও সত্যি যে, ৪৫ বলের চেয়ে কম বলে …

Leave a Reply