Mountain View

আমেরিকায় পরমাণু হামলার জন্য প্রস্তুত উত্তর কোরিয়া

প্রকাশিতঃ আগস্ট ১৫, ২০১৬ at ৮:১২ অপরাহ্ণ

nuclear-attack


নতুন করে ফের সম্মুখ যুদ্ধে আমেরিকা এবং উত্তর কোরিয়া। যা নিয়ে নতুন করে উত্তেজনা বাড়ছে। নতুন করে ফের আমেরিকার বিরুদ্ধে সুর চড়িয়েছে উত্তর কোরিয়া।

যেখানে আমেরিকার উদ্দশ্যে হুমকি দিয়ে পিয়ংইইয়ং জানিয়েছে, আমেরিকা সামান্যতম উসকানি দিলে জবাবে পরমাণু হামলা চালানো হবে। উত্তর কোরিয়ায় আগ্রাসন চালানোর চেষ্টা আমেরিকা করছে বলে অভিযোগ করে এই হুমকি দিয়েছে পিয়ংইয়ং।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কোরিয়ার সেন্ট্রাল নিউজ এজেন্সি বা কেসিএনএয়ের প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কোরিয়ার আগ্রাসন চালানোর জন্য আমেরিকা হন্যে হয়ে উঠেছে। প্রতিপক্ষের এমন যুদ্ধবাজ মনোবৃত্তির পরিপ্রেক্ষিতে কোরিয় সেনাবাহিনী আগাম হামলা চালানোর প্রস্তুতি নিয়ে রেখেছে। এ ছাড়া, শক্রর বিরুদ্ধে নির্মম এবং ভয়াবহ আঘাত হানার জন্য উত্তর কোরিয়ার সব বাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে।

কেসিএনএ ‌আরও বলেছে, আমেরিকারই কেবল আগাম পরমাণু হামলা চালানোর একচ্ছত্র অধিকার রয়েছে ভাবলে ভুল হবে! আর এনিয়েই বিতর্ক বেঁধেছে। সামরিক পর্যবেক্ষকদের মতে, উত্তর কোরিয়া নয়া এই হুমকি শুধু আমেরিকাকেই দেয়নি! আদৌতে আমেরিকাকে সামনে রেখে মিত্র দেশ দক্ষিণ কোরিয়াকেও দিয়েছে বলে মনে করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও

Mountain View