ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ১০:৩৯ অপরাহ্ণ
সর্বশেষ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

জমে উঠছে কলম্বো টেষ্ট!!

FB_IMG_14712627005535640
ফরহাদ মিয়া রোমান(স্পোর্টস রিপোর্টারর)
কলোম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে বড় সংগ্রহের দিকে এগিয়ে গিয়েও রড় স্কোর গড়তে পারল না সফরকারী অস্ট্রেলিয়া। বৃষ্টির পরেই বদলে গেল ম্যাচের চিত্র। বৃষ্টির আগে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৩৫০/৫। কিন্ত বৃষ্টি থেকে যাওয়ার পর ম্যাচের চিত্র পাল্টে দেন শ্রীলঙ্কার বলাররা। অস্ট্রেলিয়ার ইনিংস সমাপ্তি ঘটে ৩৭৯ রানে। ৩৯ রানের ব্যাবধানে নেই অস্ট্রেলিয়ার ৫টি উইকেট। অস্ট্রেলিয়া লিড পায় মাত্র ২৪ রানের। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান শন মার্শ ও অধিনায়ক স্টিভেন স্মিথ জোড়া সেঞ্চুরি হাকিয়েছেন। ২য় ইনিংশে অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে ২১ রানের মাথায় ৬ রান করে ওয়ার্নের ব্যাট থেমে গেলেও থামানি শন মার্শের ব্যাট। স্টিভেন স্মিথের সাথে গড়েছে ২৪৭ রানের একটি জুটি। শন মার্শ ও স্টিভেন স্মিথের জুটি ভাঙ্গেন লাকমাল। ২৬৭ রানের রানের সময় লাকমালের বলে বোল্ড হওয়ার আগে ২৮১ বলে ১৩০ রান করে করেছেন মার্শ। মার্শের ১৩০ রানের মধ্যে ছিল ১৯ টি রানের মার। কোনো ছক্কা ছিল। মার্শের বিদায়ের ৮ রান পরেই তার ২৪৭ রানের জুটির সঙ্গী অধিনায়ক স্টিভেন স্মিথও আউট হয়ে যান। হেরাথের বলে আউট হওয়ার আগে ২১৮ বলে ১০ চার ও ১টি ছক্কার সাহায্যে ১১৯ রান করেন। এরপর ভোগাস ও হেনরিক্সের বিদায়ের পর অস্ট্রেলিয়ার হাল ধরেছেন শন মার্শের ভাই মিশেল মার্শ। তিনি ৫৩ রান করেন। আর কেউ বলার মতো রান করতে পারি নাই।
শ্রীলঙ্কার হয়ে রঙ্গনা হেরাথ ৬টি, দিলুয়ান পেরেরা ২টি, সিলভা ও লাকমাল একটি করে উইকেট লাভ করেন।
৩য় ইনিংশে রয়েছে আরও একটি চমক। শ্রীলঙ্কার হয়ে নাইটওয়াচ ম্যান হিসেবে খেলতে নেমেই রেকর্ড গড়েন দিলুয়ান পেরেরা পেরেরা আউট হওয়ার আগে করুনারত্নেরর সাথে গড়েছেন ৮ টি জুটি। যেটি কিনা এই সিরিজে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ রানে ওপেনিং জুটি।
৩য় দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২২/১। মাত্র ২ রানে পিছিয়ে রয়েছে শ্রীলঙ্কা।

এর আগে শ্রীলংকা ৩৫৫ রানে অলআউট হয়। শ্রীলঙ্কার হয়েও দিনেশ চান্ডিমাল ও ধনঞ্জয়া ডি সিলফা জোড়া সেঞ্চুরি করেন। চান্ডিমাল ৩৫৬ বলে ১৩০ রান করেন এবং সিলভা তার টেষ্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন। আউট হওয়ার আগে করেছেন ২৮০ বলে ১২৯ রান। অন্যরা কেউ বলার মতো রান করে পারি না। শ্রীলঙ্কার ৬জন ব্যাটসম্যানই নিজের রান ২ঘরের সংখ্যায় নিতে পারেন নি। অস্টেলিয়ার মিশেল স্ট্রাক শ্রীলঙ্কার ইনিং ধসিয়ে দেন। মিশেল স্টাক একাই ৫টি উইকেট লাভ করেন। লায়ন ৩টি ও হোলান্ড ১টি উইকেট লাভ করেন।
স্কোর বোর্ড
শ্রীলঙ্কা :- ৩৫৫ ও ২২/১
অস্ট্রেলিয়া:- ৩৮৯

এ সম্পর্কিত আরও

Check Also

নিউজিল্যান্ড সফরে শেষ মুহূর্তে বাংলাদেশ দলে চমক

বিপিএলের ঢামাডোলে টাইগারদের নিউজিল্যান্ড সফর খানিক ঢাকা পড়লেও প্রাথমিক দল আগেই ঘোষণা করা হয়েছে। তবে …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *