Mountain View

‘বঙ্গবন্ধুর বাংলাদেশে অপশক্তি ঠাঁই পাবে না’

প্রকাশিতঃ আগস্ট ১৬, ২০১৬ at ৮:১৫ পূর্বাহ্ণ

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এদেশের স্বাধীনতা, উন্নতি ও সমৃদ্ধি কখনো মেনে নিতে পারেনি মন্তব্য করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, তারাই বারবার দেশকে পিছিয়ে দিতে জঙ্গিবাদের মতো বিভিন্ন ধ্বংসাত্মক রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এ অপশক্তিকে সমূলে নির্মূল করার জন্য মন্ত্রী ছাত্র শিক্ষকসহ মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ দেশপ্রেমিক জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন।

সোমবার জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) আয়োজিত আলোচনাসভায় বক্তৃতায় এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, দেশ যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে এবং সারা বিশ্বে বাংলাদেশের অগ্রযাত্রা প্রশংসিত হচ্ছে, তখনই মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি জঙ্গি তৎপরতার মাধ্যমে দেশকে পিছিয়ে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে এ ধরনের অপশক্তি কোনোভাবেই ঠাঁই পাবে না বলে তিনি উল্লেখ করেন।

মুক্তিযুদ্ধোত্তর পাকিস্তানি একটি প্রধান পত্রিকায় প্রকাশিত তৎকালীন পূর্ব ও পশ্চিম পাকিস্তানের অর্থনীতি ও সরকারি চাকরিসহ বিভিন্ন ক্ষেত্রে চরম বৈষম্যের কথা উল্লেখ করে তিনি বলেন, সে সময় সামরিক বেসামরিক উচ্চ পদে পূর্ব পাকিস্তান থেকে প্রতিনিধিত্ব ছিল একেবারেই নগণ্য।

এ সম্পর্কিত আরও