ঢাকা : ২৩ এপ্রিল, ২০১৭, রবিবার, ১১:৩১ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

বোল্টের প্রতি সেকেন্ডে আয় ৫৫ কোটি টাকা!

usain

ঘড়ির সবচেয়ে চঞ্চল কাঁটাটা এক ঘর এগোতে না–এগোতেই ৫৫ কোটি টাকা! কল্পনা নয়, বাস্তব। কিন্তু আপনার নামটি হতে হবে উসাইন বোল্ট। বিশ্লেষকেরা বলছেন, এবারের অলিম্পিকে ১০০ মিটার জয়ের ফলে প্রতি সেকেন্ড হিসেবে বোল্ট আয় করেছেন ৫৫ লাখ ব্রিটিশ পাউন্ড!

ইতিহাসে প্রথম স্প্রিন্টার হিসেবে ১০০ মিটার দৌড়ে হ্যাটট্রিক সোনা জেতার কীর্তি গড়েছেন বোল্ট। সব মিলিয়ে এটি অলিম্পিকে তাঁর সপ্তম সোনা।

এই সাফল্যের ফলে আগামী ১২ মাসে বোল্টের আয় দ্বিগুণ হয়ে যাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। বিজ্ঞাপন ও স্পনসরশিপ বাবদে বোল্টের আয় ৫৫ মিলিয়ন পাউন্ড হবে বলে ধারণা করা হচ্ছে। আর এ সবই সম্ভব হবে বোল্ট ১০০ মিটারে জিতেছেন বলে।

বোল্ট ব্যর্থ হলে, এমনকি রুপাও জিতলে বিজ্ঞাপন জগতে তাঁর কদর ধুম করে নেমে যেত। স্প্রিন্টের রাজ্যটাই এমন। এখানে সবাই ১ নম্বরকে মনে রাখে। বিশ্বের দ্রুততম মানবকেই সবাই চেনে। কে দ্বিতীয় দ্রুততম মানব, তাঁর খবর কজনই বা রাখে।

আর বোল্টের এই যে রাজ্য, তার পুরোটাই আসে মাত্র ১০ সেকেন্ডের এক খেলায়। আরও নির্দিষ্ট করে বললে, এবার তো বোল্ট জিতেছেন ৯.৮১ সেকেন্ডে! অর্থাৎ এই ১০ সেকেন্ডের দৌড় বোল্টকে এনে দিচ্ছে ৫ কোটি ৫০ লাখ পাউন্ড। অর্থাৎ প্রতি সেকেন্ড বোল্টকে এনে দিচ্ছে ৫৫ লাখ পাউন্ড। সে হিসেবেই বাংলাদেশি মুদ্রায় যেটি ৫৫ কোটি টাকার বেশি।

মাত্র ১০ সেকেন্ডের খেলাতেই এত কিছু বলে ভ্রু কোঁচকানোরও কিছু নেই অবশ্য। কারণ, এই ১০ সেকেন্ডের পেছনেই বোল্টদের সারা জীবনের সাধনা আর হাড়ভাঙা পরিশ্রম!

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

৭ বছর পর এই প্রথম আমিরের প্রথম পাচ

২০১০ সালে লর্ডস টেস্টে ম্যাচ পাতানোর অভিযোগে নিষিদ্ধ হন মোহাম্মদ আমির। নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে …

Loading...