ঢাকা : ৩ ডিসেম্বর, ২০১৬, শনিবার, ১২:০১ পূর্বাহ্ণ
সর্বশেষ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

তৃতীয় বিশ্বযুদ্ধের জন্য প্রস্তুত চীন

সম্প্রতি আন্তর্জাতিক একটি ট্রাইব্যুনাল দক্ষিণ চীন সাগরের অধিকাংশ এলাকার ওপর চীনের একচ্ছত্র মালিকানার দাবি খারিজ করে দেয়। দক্ষিণ চীন সাগরে জলসীমা নিয়ে চীনের সঙ্গে ভিয়েতনাম, ফিলিপাইন, মালয়েশিয়া, ব্রুনেই ও তাইওয়ানের বিরোধ রয়েছে।

এমন পরিস্থিতিতে চীনা প্রতিরক্ষা মন্ত্রী চ্যাং ওয়ানকুয়ান বলেন, আমাদের ভূখন্ড রক্ষায় আমাদের প্রস্তুতি রাখতে হবে। আমি আমাদের নাগরিকদের বলছি- সর্বোচ্চ প্রস্তুতি রাখুন। আগামী কয়েক মাস খুব গুরুত্বপূর্ণ। যেকোন সময় আমরা আক্রান্ত হতে পারি। সার্বভৌমত্ব রক্ষায় আমরা বিন্দুমাত্র ছাড় দেবো না।

(070630) -- Hong Kong, June 30, 2007 (Xinhua) -- (Clockwise, from top L) Troops in formations of guard of honor, army, navy, helicopters, armored force and air force of the  Chinese People's Liberation Army (PLA) Garrison in the Hong Kong Special Administrative Region (HKSAR) stand to attention at the Stonecutters Island (Ngong  Shuen Chau) Naval Base in this combo photo taken on June 30, 2007. Hu Jintao, General Secretary of the Central Committee of the Communist Party of China, Chinese President, Chairman of the Central Military Commission, reviewed troops of the PLA Garrison in HKSAR on Saturday. (Xinhua/Zhou Lei) (ly/why)

চীনা প্রতিরক্ষা মন্ত্রী বলেন, সামনে কঠিন সময় অপেক্ষা করছে। আন্তর্জাতিক কিছু মিডিয়ায় তার এ বক্তব্যকে ‘তৃতীয় বিশ্বযুদ্ধে’ চীনের প্রস্তুতি বলে জায়গা করে নিয়েছে।

চীনের চেচিয়াং প্রদেশ পরিদর্শনকালে ওয়ানকুয়ান এ কথা বলেন।

তবে এ রায় মানতে অস্বীকৃতি জানিয়ে আসছে চীন। এ নিয়ে যুক্তরাষ্ট্রসহ প্রতিবেশি কয়েকটি রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক টানাপোড়ন চলছে চীনের। আসন্ন যুদ্ধ সমুদ্রকে কেন্দ্র করে হবে উল্লেখ করে ওয়ানকুয়ান বলেন, সমুদ্র থেকে হুমকি আসছে। তাই সমুদ্রে যেকোন হুমকি মোকাবেলায় আমাদের প্রস্তুত থাকতে হবে।

এ সম্পর্কিত আরও

Check Also

324ea45b4b7410a942d408ae3e1f0eb8x800x706x79

পাইলটের রেকর্ড করা বক্তব্য ফাঁস: অনুরোধ করেও অবতরণের অনুমতি পাননি বিধ্বস্ত বিমানের পাইলট

ব্রাজিলের ক্লাব ফুটবল দলসহ ৭৭ আরোহী নিয়ে কলম্বিয়ায় বিধ্বস্ত বিমানটি জ্বালানি ফুরিয়ে যাওয়ায় পাইলট বারবার …

Mountain View