Mountain View

বিতর্কিত বক্তব্যের বিষয়ে অনুশোচনা করলেন ডোনাল্ড ট্রাম্প

প্রকাশিতঃ আগস্ট ১৯, ২০১৬ at ৯:৪৭ অপরাহ্ণ

trum sad

বিভিন্ন সময়ে দেওয়া বিতর্কিত বক্তব্যের বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন আসন্ন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।তার বক্তব্যে বিভিন্ন সময় সাধারণ মানুষ কষ্ট পেয়েছেন। বিশেষত মুসলিম সম্প্রদায়ের লোকজন আশাহত হয়েছেন। তার বক্তব্যে যারা আঘাত পেয়েছেন তাদের উদ্দেশে ট্রাম্প প্রথমবারের মতো এই দুঃখ প্রকাশ করলেন।

দেশটির নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের চারলোটে এক নির্বাচনী র‌্যালিতে অংশ নিয়ে ডোনাল্ড ট্রাম্প এমন দুঃখ প্রকাশ করেছেন বলে শুক্রবার (১৯ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়।

তিনি বলেন, মাঝে –মাঝে বিতর্কের উত্তাপে কিংবা রাজনৈতিক বিভিন্ন ইস্যুতে কথা বলেছি। যা অনেকের কাছে সঠিক মনে হয়নি। কিন্তু আমি তা বলেছি। যা বলে আমি ব্যথিত। বিশ্বাস করবেন কিনা জানি না। আমি যা বলেছি, বাস্তবে তা আমার ব্যক্তিগত কষ্টের কারণ হতে পারে।

‘মুসলমানদের যুক্তরাষ্ট্রের প্রবেশ নিষদ্ধি করা উচিত’, ‘মিডিয়া অসৎ’ ‘হিলারি আইএসের প্রতিষ্ঠা’ ‘হিলারি দুর্নীতির রানি’ এবং সাংবাদিকদের উদ্দেশে নানা কূটক্তিসহ বিভিন্ন মন্তব্য করে ব্যাপক বিতর্কের জন্ম দিয়েছেন রিপাবলিকান দলের নেতা ও বিজনেস ম্যাগনেট ডোনাল্ড ট্রাম্প।

দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যের প্রাইমারি নির্বাচন থেকে শুরু করে এখন পর্যন্ত তিনি এমন সব বিতর্কিত বক্তব্য দিয়েছেন। এতে তিনি ব্যাপক রোষানলেও পড়েছেন। আগামী ৮ নভেম্বর দেশটির প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। সে নির্বাচনকে সামনে রেখে ট্রাম্পের এই দুঃখ প্রকাশ নতুন কোনো রাজনৈতিক কৌশল কিনা সে প্রশ্নও উঠেছে বিশ্লেষক মহলে।

এ সম্পর্কিত আরও

Mountain View