জাতীয় দলে ফেরা বা ঘরোয়া ক্রিকেটে খেলা আমার জন্য সহজ হবে না- আশরাফুল

প্রকাশিতঃ আগস্ট ১৯, ২০১৬ at ৮:১৯ অপরাহ্ণ

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে গতকাল সবাই যখন ইংল্যান্ডের নিরাপত্তা প্রতিনিধি দল নিয়ে ব্যস্ত তখন তিন বছরের নিষেধাজ্ঞা থেকে সদ্য মুক্তি পাওয়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল নীরবেই ইনডোরে বোলিং মেশিনে ব্যাটিং করেন। অনুশীলনের সময়টাতে তাকে দেখে মনে হয়েছে নতুন জীবন শুরু করতে বদ্ধ পরিকর তিনি। নিজ ব্যাটে মেশিন থেকে ছুটে আসা বলকে যেন সীমানা পার করে জানান দিতে চাইছিলেন মুক্তির আনন্দ।

তিন বছর ক্রিকেটের বাইরে থাকা ও নিজের এখনকার পরিকল্পনার ব্যাপারে বাংলাদেশের একটি সংবাদ মাধ্যমকে মোহাম্মদ আশরাফুল বলেন, আমি জানি জাতীয় দলে ফেরা বা ঘরোয়া ক্রিকেটে খেলা আমার জন্য সহজ হবে না। চাইলেই আমি জাতীয় দলে খেলতে পারবো তা নয়। এটি আশাও করা উচিত না। আমি আগে থেকেই অনুশীলন শুরু করেছিলাম। আজ থেকে বিসিবিতে শুরু করলাম। যদি এই ভাবে সহযোগিতা পাই তাহলে ফেরা কঠিন হবে না।

তিনি বলেন, আমার ব্যাপারে কারো কারো সন্দেহ তো আমি আটকাতে পারবো না। কেউ পক্ষে থাকবে কেউ বিপক্ষে। আমার যদি খারাপ কিছু মনে থাকতো নিজেই নিজের ভুল স্বীকার করতাম না। তবে এ সব নিয়ে না ভেবে আমি চাই মাঠে ফিরে নিজের সেরা খেলাটাই খেলতে। এতেই সব কিছু দূর হয়ে যাবে বলে বিশ্বাস করি।

তিনি আরও বলেন, আমি শেষ তিন বছর নিজে নিজে অনুশীলন করেছি। এখন থেকে ব্যাটিং-বিসিবির ফিল্ডিং অনুশীলনে বিসিবির স্টাফদের কাছে সাহায্য পাবো আশা করি। এখন আমি বেশ আত্মবিশ্বাসী। আমি তিন বছর খেলার বাইরে ছিলাম সেই সময় ভক্ত থেকে শুরু করে পরিবার সবার কাছে ভীষণ সাপোর্ট পেয়েছি। আমি সবার কাছে কৃতজ্ঞ। আল্লাহর কাছে শুকরিয়া যে এই দেশে জন্ম নিয়েছি। এখন আমি সবার সেই ভালোবাসার জবাব দিতে চাই সেরা ক্রিকেট খেলে।

এ সম্পর্কিত আরও