Mountain View

বিশ্বসেরা তিন ফুটবলারের একজন হবে দিবালা

প্রকাশিতঃ আগস্ট ১৯, ২০১৬ at ৯:৩৩ অপরাহ্ণ

dibalaaa

আর্জেন্টাইন বিস্ময় বালক পাওলো দিবালার খেলায় মুগ্ধ ইতালি চ্যাম্পিয়ন জুভেন্টাসের কোচ ম্যাসিমিলিয়ানো আল্লেগ্রি। জুভিদের এই কোচ হুমকি দিয়ে রেখেছেন, খুব শিগগিরই দিবালা বিশ্বের সেরা ফুটবলারদের জায়গা দখল করতে যাচ্ছে।

চলতি ২০১৫-১৬ মৌসুমে জুভেন্টাসে যোগ দেন দিবালা। আর নিজের প্রথম মৌসুমেই বাজিমাত করেন তরুণ এ তারকা। ৪৬ ম্যাচ খেলে ২৩ গোল করে হন দলটির মৌসুমের সর্বোচ্চ গোলদাতা। যা ইতালির শীর্ষ এই লিগে গত মৌসুমে এটি দ্বিতীয় সর্বোচ্চ গোল।

আর্জেন্টিনার এই উঠতি ফরোয়ার্ড ভবিষ্যতে বিশ্বসেরা তিন ফুটবলারের একজন হবেন বলে মনে করেন জুভি কোচ আল্লেগ্রি।ইতালিয়ান সিরি আ’তে জুভেন্টাসকে টানা ষষ্ঠ শিরোপা জেতাতে ব্যাকুল আল্লেগ্রি সেরা অস্ত্র হিসেবে দিবালাকে মানছেন।

শিরোপা ধরে রাখার মিশনে নামার আগে দলের অন্যতম সেরা মিডফিল্ডার পল পগবা ম্যানচেস্টার ইউনাইটেডে চলে গেলেও ২২ বছর বয়সী দিবালার খেলায় মুদ্ধ ইতালির এই কোচ।

জুভি কোচ জানান, ‘দিবালা দুর্দান্ত এক ফুটবলার। তার মাঝে অসাধারণ কিছু গুন লক্ষ্য করেছি। গত মৌসুমের থেকে আরও ভালো করবে সে। আমার বিশ্বাস খুব শিগগিরই বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন হবে দিবালা।’

দিবালা প্রসঙ্গে তিনি আরও যোগ করেন, ‘আমি যখন তাকে দলে পেয়েছি তখনও সে আমাকে মুগ্ধ করেছে। মাত্র তিন মাসের মধ্যে সে দলের সঙ্গে পুরোপুরি মানিয়ে নিয়েছিল। এটা বিশ্বসেরা ফুটবলারদের একটি অন্যতম গুন।

মাঠে তার ফোকাসটাও বেশ দারুণ ভাবে ধরে রাখতে সক্ষম দিবালা। আরেক আর্জেন্টাইন গঞ্জালো হিগুয়েনের সঙ্গে তার বেশ ভালো মানাবে।’

এ সম্পর্কিত আরও