Mountain View

তাসকিন সানির বোলিং অ্যাকশন পরীক্ষার সময় চূড়ান্ত

প্রকাশিতঃ আগস্ট ২০, ২০১৬ at ৯:১০ অপরাহ্ণ

1818

কাউন্ট্রি খেলে দীর্ঘ ইনজুরিতে পড়েছেন মুস্তাফিজ। ইংল্যান্ডের বিপক্ষে মুস্তাফিজের জায়গা পূরণে তাসকিনের বিকল্প দেখছেনা বিসিবি।  এদিকে স্পিনার হিসাবে আরাফাত সানিকেও দলে রাখতে হচ্ছে। সব দিক বিবেচনা করে বিসিবি চাইছে ইংল্যান্ড সিরিজের আগেই তাদের বোলিং অ্যাকশন ত্রুটি মুক্ত করতে।

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সেরা পেসার তাসকিন আহমেদ এবং স্পিনার আরাফাত সানি চলতি বছরের ৮ই সেপ্টেম্বরে বোলিং অ্যাকশন পরীক্ষা দিতে অস্ট্রেলিয়া যাচ্ছেন। অস্ট্রেলিয়ার ব্রিসবেনে তাসকিন এবং সানির অ্যাকশন পরীক্ষা নেয়া হবে বলে জানা গেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে।

মূলত আসন্ন ইংল্যান্ড সিরিজের আগেই তাসকিনের বোলিং অ্যাকশন পরীক্ষা করাতে চাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণ ইংলিশদের বিপক্ষে ইনজুরির কারণে খেলতে পারছেন না দলের অন্যতম সেরা পেসার মুস্তাফিজুর রহমান। তাঁর বিকল্প হিসেবেই তাসকিনকে পেতে চাচ্ছে বোর্ড।

ইতিমধ্যে বোলিং অ্যাকশন অনেকটাই শুধরে ফেলেছেন তাসকিন। কিছুদিন আগে বিসিবির অধীনে পরিচালিত বোলিং অ্যাকশন রিভিউ কমিটির কাছে পরীক্ষা দিয়েছিলেন তাসকিন।

সেখানে তাসকিনের অ্যাকশনে কোনো ত্রুটি খুঁজে পাওয়া যায় নি। তাই সবকিছু বিবেচনা করে তাসকিনকে আইসিসির অনুমোদিত ল্যাবে পরীক্ষার জন্য পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে রিভিউ কমিটি।

বোলিং অ্যাকশনে ত্রুটি খুঁজে না পাওয়ায় তাসকিন অনেকটাই আত্মবিশ্বাসী। তাঁর বিশ্বাস আইসিসির পরীক্ষাগারেও তাঁর ফলাফল ইতিবাচকই আসবে।

এর আগে গত ১৫ ই মার্চ চেন্নাইয়ে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েছিলেন তাসকিন। সেখানে তাঁর অ্যাকশনে ত্রুটি ধরা পড়ায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে তাঁকে সাময়িক নিষিদ্ধ করা হয়। এরপর থেকেই ফেরার লড়াই চালিয়ে যাচ্ছেন দেশ সেরা এই পেসার।

এদিকে ভারতে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপে তাসকিনের সাথে নিষিদ্ধ হওয়া স্পিনার আরাফাত সানিকেও অ্যাকশন পরীক্ষায় পাঠাতে যাচ্ছে রিভিউ কমিটি।

গত ঢাকা প্রিমিয়ার লীগে আবারও ত্রুটি পূর্ণ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হয়েছিলেন সানি। তবে আশার কথা হলো এই কয়দিনেই অনেকটা উন্নতি করেছেন তিনি। তাই তাকেও অস্ট্রেলিয়ায় পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

এ সম্পর্কিত আরও