ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ৮:০৫ পূর্বাহ্ণ
সর্বশেষ
ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধে আইনি নোটিশ ‘রোহিঙ্গাদের অবারিত আসার সুযোগ দিতে পারি না’প্রধানমন্ত্রী বাংলাদেশে পালিয়ে এসেছে ২১ হাজার রোহিঙ্গা মুসলিম দেশে এইচআইভি আক্রান্ত ৪ হাজার ৭২১ জন: স্বাস্থ্যমন্ত্রী জানাজায় লাখো মানুষের ঢল,শেষ শ্রদ্ধায় শাকিলের দাফন সম্পন্ন ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে ভূমিকম্পে নিহতের সংখ্যা ৯৭ সংসদে রোহিঙ্গা ইস্যুতে যা বললেন প্রধানমন্ত্রী বগুড়ায় জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ ২০১৬ উদ্বোধন ও র‌্যালী অনুষ্ঠিত অভিনয়েই নয় এবার শিক্ষার দিক দিয়েও সেরা মিথিলা শিশুদের ওজনের ১০ শতাংশের বেশি ভারী স্কুলব্যাগ নয়
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

মোদির বহুমূল্য স্যুট এবার গিনেস বুকে

modi suit

গত বছর আগে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট বারাক ওবামার ভারত সফরের সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরনের বহুমূল্য সোনার স্যুটের কথা নিশ্চয়ই মনে আছে। ভারতের মতো তৃতীয় বিশ্বের একটি দেশের প্রধানমন্ত্রীর পরিহিত সেই দামী পোশাক নিয়ে সেসময় বিতর্কও কম হয়নি।

সেই স্যুট এবার গোটা বিশ্বের মধ্যে নিলামে ওঠা দামী স্যুটের তকমা পেয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা পেতে চলেছে। সম্প্রতি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস তাদের ওয়েব সাইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বহুমূল্য সোনার স্যুট যে বিশ্বের দামী স্যুটের তকমা পেয়েছে তার ঘোষণা স্বরূপ একটি প্রশংসাপত্র প্রকাশ করেছে। আর এর পরেই খবরটি প্রকাশ্যে আসে।

প্রসঙ্গত, ২০১৫ সালের জানুয়ারিতে বারাক ওবামার ভারত সফরে ওই স্যুটটি পরেছিলেন মোদি। পুরো স্যুটেই সামনের দিকে উপর থেকে নিচ পর্যন্ত সোনার অক্ষরে লেখা ছিল ‘নরেন্দ্র দামোদরদাস মোদি’। আমেদাবাদের সংস্থা ‘জেড ব্লু’ এর নির্মিত মোদির গায়ে সেই দামী পোশাক কারোই নজর এড়ায়নি।

সেসময় দেশজুড়ে  সমালোচনার ঝড় ওঠে। বিদেশের পত্র-পত্রিকাতেও লেখা হয়। বিরোধী দলগুলিও মোদির সেই পোশাক নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি। এরপর মোদির মন্ত্রিসভার কয়েকজন সদস্য স্যুটটিকে নিলামে চড়ানোর পরামর্শ দেন।

সম্ভবত বিরোধীদের সেই সমালোচনার জবাব দিতেই নিলামে তোলা হয় মোদির স্যুট।  ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে সুরাটের সায়েন্স সেন্টারে এই বহুমূল্য সোনার স্যুটটি নিলামে চড়ানো হয়। তিনদিন ধরে চলে নিলাম। অবশেষে ২০ ফেব্রুয়ারি গুজরাটের সুরাট শহরের প্রসিদ্ধ হীরা ব্যবসায়ী লালজিভাই প্যাটেল সেই স্যুটটি নিলামে কিনেছিলেন প্রায় ৪,৩১,৩১,৩১১ রুপি খরচ করে।

স্যুটের পাশাপাশি দেশ বিদেশ থেকে মোদির পাওয়া প্রায় ৪০০ টি জিনিসও নিলামে চড়ানো হয়েছিল। সেইসময় নিলাম থেকে আসা পুরো টাকা স্বচ্ছ ভারত অভিযানে খরচের কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। সম্প্রতি মোদির সেই স্যুটটি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা পাওয়ায় নতুন করে খবরের শিরোনামে উঠে এসেছে।

এ সম্পর্কিত আরও

Check Also

যে কারণে জয়ললিতাকে দাহ করা হল না,দেওয়া হল কবর

আন্তর্জাতিক ডেস্ক- ভারতের তামিলনাড়ু রাজ্যের ছয়বারের মুখ্যমন্ত্রী জয়রাম জয়ললিতাকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। মঙ্গলবার …

Mountain View