জ্বলছে বসুন্ধরা সিটি, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট

প্রকাশিতঃ আগস্ট ২১, ২০১৬ at ৩:৩৪ অপরাহ্ণ

ভায়বহ আগুনে জ্বলছে রাজধানীর সুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স। রোববার (২১ আগষ্ট) বেলা পৌনে ১১টার পর এ আগুন লাগে। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণকক্ষ থেকে জানানো হয়েছে, তাদের ১৯টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে।

কমপ্লেক্সের নিরাপত্তার কাজে নিয়োজিত একাধিক সদস্য বলেন, লেভেল ছয়ে জুতার একটি দোকান থেকে এই আগুন লাগে বলে তাঁরা জানতে পারেন। ফায়ার সার্ভিসকে জানানোর পর তাদের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে আরও কয়েকটি ইউনিট কাজে যোগ দেয়।800a330e699dcd908630367744203078-57b95a1e0f7aa

টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা ফুটেজে দেখা গেছে, বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ভেতর থেকে কালো ধোঁয়ার কুণ্ডলী বের হচ্ছে। ধোঁয়ায় পুরো এলাকা আচ্ছন্ন।

ভেতরে থাকা লোকজনের মধ্যে কয়েকজনকে বের করে আনা হয়েছে। এদিকে ছাদে আটকে পড়া ১০/১২ জনকে উদ্ধার করা হয়েছে বলে ফায়ার সার্ভিস কর্মীরা জানিয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আগুন লাগার কথা জানতে পেরে ঘটনাস্থলে প্রথমে ৮টি ইউনিট সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আরো ১১টি ইউনিট বসুন্ধরা শপিং মলে যায়। এর মধ্যে তিনটি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

দুপুর সোয়া ১টার দিকে প্রত্যক্ষদর্শী খলিল মার্কেট থেকে বের হয়ে জানান, অগ্নিকাণ্ডের পরপরই ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তা করার জন্য তিনি মার্কেটে প্রবেশ করেছিলেন। এই আগুনে লেভেল-৬ এর বেশিরভাগ দোকান পুড়ে গেছে। আগুন ইতোমধ্যে ৭ ও ৮ নম্বর লেভেলে ছড়িয়ে পড়েছে। লেভেল ৭ এ রয়েছে কাপর ও জুতার দোকান। অন্যদিকে লেভেল ৮ এ রয়েছে খাবারের দোকান ও সিনেপ্লেক্স।

জানা গেছে, আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। ফায়ার সার্ভিস কর্মী, পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। চারপাশে কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে গেছে। ধোঁয়া বের হওয়ার জন্য ফায়ার সার্ভিস কর্মীরা শপিংমলের গ্লাসগুলো ভেঙে দিয়েছেন।

উল্লেখ্য, রাজধানীর অন‌্যতম এই শপিং মলে ২০০৯ সালের ১৩ মার্চ ভয়াবহ অগ্নিকাণ্ডে সাত জন নিহত হয়েছিল।

এ সম্পর্কিত আরও