ফরিদপুরে ভবন ধসে ৫ জন নিহত

প্রকাশিতঃ আগস্ট ২১, ২০১৬ at ৩:৫০ অপরাহ্ণ

ফরিদপুরের বাখুন্ডায় ভবন ধসে ৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এত আহত হয়েছে প্রায় অর্ধশতাধিক।

জোবাইদা করিম জুটমিলের ভেতর থেকে তিন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত অবস্থায় উদ্ধার করে আরও শতাধিক শ্রমিককে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।images

রোববার (২১ আগস্ট) দুপুর ১২টার দিকে ঘূর্ণিঝড়ে জুটমিলটির টিনশেড ভেঙে ধসে পড়লে মিলের ভেতরে কর্মরত শতাধিক শ্রমিক চাপা পড়েন। খবর পেয়ে ফায়ার সার্ভিসসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনী ছুটে এসে উদ্ধার তৎপরতা শুরু করেন। তারা তিন শ্রমিকের মরদেহ ও আহত শতাধিক শ্রমিককে ভেতর থেকে বের করে এনেছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টার শিফটে এ গ্রুপে ৪০০ শ্রমিক কাজ করছিলেন ভেতরে। ঝড় শুরুর পর পরই টিনশেড ভেঙে যায়। এ সময় শতাধিক শ্রমিক আটকা পড়ে যান। বাকিরা বের হয়ে আসেন।

নিহতদের মধ্যে মালতি রানী মণ্ডল (৩৫) নামের এক নারী শ্রমিকের পরিচয় পাওয়া গেছে বলেও জানান এক কর্মী। উদ্ধার তৎপরতা এখনও চলছে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নাছির হোসেন।

সদর উপজেলার আলিয়াবাদ, বাখুণ্ডা, কোমরপুরসহ বিভিন্ন এলাকায় ঘূর্ণিঝড়ের এ ঘটনা ঘটে। ওই তিন শ্রমিক ছাড়াও গেরদা ইউনিয়নের কেশবনগর এলাকায় ধীরেন বিশ্বাস নামে অন্য এক ব্যক্তিও মারা গেছেন।

এ সম্পর্কিত আরও