Mountain View

বগুড়ায় বিদ্যুতের লুকোচুরি দেখার কেউ নেই !

প্রকাশিতঃ আগস্ট ২১, ২০১৬ at ১:৪১ অপরাহ্ণ

bidyt line

বগুড়া প্রতিনিধি: বগুড়া ছিলিমপুর পল্লী বিদ্যুৎ সমিতি (পবিএস)’র আওতায় থাকা গোকুল গ্রামে গত কয়েকদিন ধরে দিন-রাতে বেশ কয়েকবার বিদুৎ সরবাহ বন্ধ হয়ে যাওয়া অভিযোগ উঠেছে।

ফলে এটি শিক্ষার উপর চরম প্রভাব ফেলছে। বিদ্যুৎ বিভ্রাটের কারনে কমোলমতি স্কুলগামী শিশুরা পড়াশোনার উপর থেকে মনোযোগ হারিয়ে ফেলছে। যার প্রভাব আগামীদিনে খেসারত দিতে হবে ।

স্থানীয় সূত্রে জানায়ায়, বগুড়া সদরের গোকুল গ্রামটি একটি সমৃদ্ধ ও ঐতিহ্যবাহি অঞ্চল । এই এলাকায় বড় কিছু না থাকলেও ছোট মাঝারি অনেক প্রতিষ্ঠান আছে ।

এখানে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে মানুষ গড়ার কারিগরী অনেক শিক্ষা প্রতিষ্ঠান । এদের মধ্যে গোকুল তমিরুননেসা উচ্চ বালিকা বিদ্যালয়, গোকুল তছলিম উদ্দিন উচ্চ বালক বিদ্যালয়সহ আরো ছোট দুইটা বিদ্যালয় উল্লেখযোগ্য ।

এছাড়াও রয়েছে, গোকুল কেন্দ্রীয় জামে মসজিদসহ ছোট-খাটো একাধিক মসজিদ, ব্যাংক, বিভিন্ন সংস্থারর শাখা অফিস, নলকূপ তৈরির কারখানা, রাইচ মিল, গভীর ও অগভীর নলকূপ । যা কৃষিকাজে সেচ প্রকল্প হিসাবে ব্যবহার করা হয়।

সবচেয়ে বড় কথা এই এলাকায় প্রচন্ড তাপদাহ চলছে । এই এলাকায় গোকুল ইউনিয়ন পরিষদ অবস্থিত। ইউনিয়ন পরিষদে বিদ্যুতের সুষম বন্টন না থাকায় নাগরিকদের ভোগান্তি চরমে পৌঁছেছে ।

ফলে সঠিক সময়ে ই-তথ্য সেবা পাচ্ছে না। বিদুৎ বিভ্রাটের কারণে এই এলাকার বিদ্যালয়ে শিার্থীদের পাঠদান ব্যহত হচ্ছে । একই সাথে কৃষি কাজ, অফিসের কাজ, সাধারণ মানুষের দৈনন্দিন কাজ ব্যহত হচ্ছে । বিদুতের সঠিক বন্টন না থাকায় প্রচন্ড গরমে প্রবীণ ও শিশুদের সর্দি-কাশি ও জ্বরের প্রকোপ দেখা দিয়েছে ।

বিদুৎ সরবাহের লুকোচুরি খেলায় অনেকের বিদুৎ চালিত মূল্যবান যন্ত্রপাতির অপূরণীয় ক্ষতি সাধিত হচ্ছে।

বিধায় প্রার্থনা , অনুগ্রহপূর্বক এ অব্যবস্থা দূর করার জন্য বগুড়া পল্লি বিদুৎ সমিতির ঊর্ধ্বতন কর্তৃপরে দৃষ্টি আকর্ষণ করছেনর স্থানীয় সজনসাধারন।

একই সাথে দাবি জানিয়ে বলেন, বিদ্যুৎ সংযোগের ত্রুটির কারনে বিদুৎ সরবাহ বন্ধ থাকলে, পূর্বেই যেন প্রচার মাইকের মাধ্যমে জনগণকে জানিয়ে দেওয়া হয় ।

এ সম্পর্কিত আরও

Mountain View