Mountain View

ব্রাজিলের অধিনায়কত্ব ছাড়ছেন নেইমার!

প্রকাশিতঃ আগস্ট ২১, ২০১৬ at ১০:১১ পূর্বাহ্ণ

অলিম্পিক ফুটবলে দেশকে সোনার পদক এনে দিয়েই অধিনায়কত্ব ছাড়ার কথা বললেন নেইমার। জার্মানির বিপক্ষে টাইব্রেকারে ৫-৪ গোলে জয়ের আনন্দের মধ্যেই ঘোষণা দিলেন, আপাতত কোনো পর্যায়েই ব্রাজিলের অধিনায়কত্ব করবেন না তিনি।

অলিম্পিক ফুটবল ফাইনালে জয়ের পর একটি টেলিভিশন চ্যানেলকে নেইমার বলেছেন, ‘ব্রাজিলের অধিনায়কত্ব আমার জন্য খুব বড় সম্মানের বিষয় হলেও আমি আর এই দায়িত্বে থাকছি না। আমি এই বার্তাটা তিতেকে এখনই দিয়ে দিতে চাই। এতে করে তিনি জাতীয় দলের জন্য নতুন একজন অধিনায়ককে খুঁজে নিতে পারবেন।’ শতবর্ষী কোপায় ব্যর্থতার পর জাতীয় দলের কোচ হিসেবে চাকরি গেছে দুঙ্গার। দুঙ্গার উত্তরসূরি হিসেবে আগামী ১ সেপ্টেম্বরের ম্যাচটিই তিতের প্রথম পরীক্ষা।

এদিকে ব্রাজিলের অলিম্পিক দলের কোচ রোজারিও মিচেল নেইমারের অধিনায়কত্ব ছাড়ার বিষয়টিকে ‘মহতী’ এক সিদ্ধান্ত হিসেবে অভিহিত করেছেন।

তিনি অবশ্য জানিয়েছেন, নেইমারের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণাটা কেবলই ব্রাজিল জাতীয় দলের নতুন কোচ তিতেকে অধিনায়কত্বের ব্যাপারে তাঁর মতো করে সিদ্ধান্ত নেওয়ার সুবিধা করে দেওয়ার জন্য, ‘আমি নেইমারের সিদ্ধান্তটা আগেই জানতাম। এটা ফাইনালের আগে প্রকাশ করা হয়নি। অবশ্যই এটা একটা মহতী সিদ্ধান্ত। এই সিদ্ধান্তের মধ্য দিয়ে নেইমার তিতেকে অধিনায়কত্বের ব্যাপারে তাঁর মতো করে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ করে দিল।’

অলিম্পিক দলে নেইমারের অধিনায়কত্ব সম্পর্কে মিচেলের মন্তব্য, ‘অলিম্পিক দলে নেইমারই ছিল অধিনায়কত্ব করার সেরা খেলোয়াড়। আমি ওকেই অলিম্পিক দলের অধিনায়ক করতে চেয়েছি।’

এ সম্পর্কিত আরও