Mountain View

রিয়াল বেতিসকে গোল বন্যায় ভাসিয়ে, লা লীগায় উড়ন্ত সূচনা বার্সোলোনার।

প্রকাশিতঃ আগস্ট ২১, ২০১৬ at ৭:৪২ পূর্বাহ্ণ

FB_IMG_14717382848036020
ফরহাদ মিয়া রোমান (স্পোর্টস রিপোর্টার) :–
স্প্যানিশ লা লীগায় রিয়াল বেতিসকে ৬-২ গোলে হারিয়ে দারুন শুরু করল বার্সোলোনা। বার্সোলোনার হয়ে লুইজ সুয়ারেজ হ্যাট্রিক করেছে। অপর ৩টি গোলের মধ্যে লিওনেল মেসি ২ টি ও আদনা তুরান একটি গোল করেন। রিয়াল বেতিসেরর হয়ে জোড়া গোল করেছেন ক্যাস্ট্রো।
বার্সোলোনার হোম ভেন্যু এস্তাদিও নূ ক্যাম্পে খেলার শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে বার্সোলোনা । ৬ মিনিটে লিও মেসির এসিস্টে আদনা তুরান অসাধারন গোল করে বার্সোলোনাকে ১-০ গোলে এগিয়ে যায়। রিয়াল বেতিস গোল খাওয়ার পর সমতায় ফিরতে বেশি সময় নি। ২১ মিনিটে ক্যাস্টো গোল করে রিয়াল বেতিসকে সমতায় ফেরায়। কিন্ত ৩৭ মিনিটে মেসি দুর্দান্ত গোল করে, বার্সোলোনাকে ২-১ গোলে লিড এনে দেন। ৩৭ মিনিটে ২য় গোলটি করার পর তৃতীয় গোলটি করতে বেশি সময় নেয়নি লুইস এনরিকের শীর্ষরা। ৪২ মিনিটে লুইস সুয়ারেজ গোল করেন। বার্সোলোনা ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে য়ায়।
দ্বিতীয়ার্ধের শুরুতে বার্সোলোনা রক্ষণভাগ ঠিক রেখে আক্রমনে যাওয়ার চেষ্টা করে। ৫৬ মিনিটে লুইজ সুয়ারেজের গোলে বার্সোলোনা ৪-১ গোলে এগিয়ে যায়। এক মিনিট পরেই ৫৭ মিনিটে অসাধারন এক গোল করেন ক্যাপ্টেন লিও মেসি। ৭৩% বল পায়ে বল পায়ে রেখে আবারও আক্রমনে যেতে থাকে বার্সোলোনা। ৮২ মিনিটে হ্যাট্রিক পুরন করেন লুইজ সুয়ারেজ। অসাধারন গোল করে দলকে ৬-১ ব্যবধানে এগিয়ে দেন। এটি লুইজ সুয়ারেজে মৌসুমের প্রথম হ্যাট্রিক। ৮৪ মিনিটে রিয়াল বেতিসের ক্যাস্ট্রো গোল করে হারের ব্যবধান কমান । এই ম্যাচে বার্সেলোনা ১২ টি অন টার্গেটে শট করলেও ৬ টি বল জালে জড়াতে সক্ষম হয়। অন্যদিকে রিয়াল বেতিস মাত্র ২টি শট অন টার্গেটে করেই ২ বল জালে জড়াতে সক্ষম হয়।
প্রথম ম্যাচে বড় জয় পাওয়ায় পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে গেছে বার্সোলোনা।

অপরদিকে বার্সোলোনার হয়ে শেষ ম্যাচ খেললেন চিলির গোলরক্ষক ক্লোদিও ব্রাভো। বার্সোলোনা টুইট করে নিশ্চিত করেছে, এই মৌসুমে আর বার্সোলোনার গোলবার সামলাতে দেখা যাবে না ব্রাভোকে। বার্সোলোনার টেকনিক্যাল ডিরেক্টর রবার্তো ফানাদ্রেজ বলেছেন, ম্যানচেস্টার সিটির সাথে আমাদের চুক্তি হয়েছে। তিনি আরো বলেন, আশা করি আমরা খুব দ্রুতই নতুন একজন পেয়ে যাবো।

এ সম্পর্কিত আরও