Mountain View

সাকিব-সাব্বিরদের জন্যও কোচ খুজছে বিসিবি

প্রকাশিতঃ আগস্ট ২১, ২০১৬ at ১:৪৮ অপরাহ্ণ

maxresdefault

জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল এবং ট্রেনার মারিও ভিল্লাভারায়ন ছুটি শেষে ঢাকায় ফিরে কাজ শুরু করলেও আসেন নি বাংলাদেশের সহকারী ও স্পিন বোলিং কোচ রুয়ান কালপাগে।

কিছুদিন সময় চাওয়া কালপাগেকে ১৬ আগস্টের মধ্যে কাজে যোগ দিতে বলেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু তার কোনো উত্তর দেয় নি কালপাগে। তাই শুক্রবার বিসিবি বরখাস্ত করেছিলো কালপাগেকে। এদিকে তার পরিবর্তে এবার বাধ্য হয়ে স্পিনারদের জন্য নতুন কোচের সন্ধানে বিসিবি।

বরখাস্ত করা হলেও এখনো কালপাগের না আসার কারণ জানা যায় নি। নিরাপত্তার বিষয়টি প্রথমে প্রাধান্য পেলেও এখন ধারণা করা হচ্ছে নতুন চাকরি পেয়েছেন তিনি। কেননা তার দেশেরই দুইজন জাতী দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং ট্রেনার মারিও ভিল্লাভারায়ন বাংলাদেশ দলের সাথে দিব্যি কাজ করছেন। তাই, নিরাপত্তার বিষয়টি কালপাগের না যোগ দেয়ার কারণ নয়!

অন্যদিকে পেস বোলিং কোচ খোঁজার পাশাপাশি কালপাগের পরিবর্তে এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) নতুন স্পিন কোচও খুঁজতে হচ্ছে। বর্তমান এইচপি উইনিটের স্পিন বিশেষজ্ঞ ভেঙ্কেটপতি রাজু স্পিনারদের নিয়ে কাজ করছেন।

তবে, জাতীয় দলের জন্য আলাদা স্পিন বোলিং বিশেষজ্ঞ নিয়োগ দেয়ার পক্ষে বিসিবি। আর সেটা ইংল্যান্ড সিরিজের আগেই করতে চাইছে তারা। সেক্ষেত্রে এতো অল্প সময়ে বিদেশী ভালো কোচ পাওয়া না গেলে দেশি কোচদের দিকেই তাকাবে হবে বিসিবিকে।

মিরপুরে গতকাল (শনিবার) এক সংবাদ সম্মেলনে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ইতিমধ্যে স্পিন বোলিং বিশেষজ্ঞের সন্ধান শুরু করেছে বিসিবি। অক্টোবরের ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজের আগেই স্পিন বিশেষজ্ঞ কাউকে নিয়োগ দিতে চান তারা।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, “আমরা চেষ্টা করছি। এমনও হতে পারে ইংল্যান্ড সিরিজের আগে আমরা যদি একজনকে নিয়োগ দিতে পারি তাহলে ভালো হয়। আমরা চেষ্টা করবো। না হলে আমাদের স্থানীয় যারা স্পিন বোলিং কোচ আছেন তাদের দিয়ে কাজ করবো।”

উল্লেখ্য, আগামী অক্টোবরে দুইটি টেস্ট ও তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলতে ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে আসার কথা আছে ইংল্যান্ড ক্রিকেট দলের।

এক মাসের এ সফরে দুইটি টেস্টের পাশাপাশি থাকবে তিনটি একদিনের ম্যাচ।

এ সম্পর্কিত আরও

Mountain View