Mountain View

পরিক্ষা মানেই তো ভয়: তাসকিন

প্রকাশিতঃ আগস্ট ২২, ২০১৬ at ৭:১১ অপরাহ্ণ

20160822185803

মেহেদী হাসান: বোলিংয়ে আপাতত কোন সমস্যা নেই তার। বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির পরীক্ষায় সন্তোষজনক মনে হয়েছে তার বোলিং অ্যাকশন।
হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) বিশেষজ্ঞ কোচ হিসেবে কাজ করতে আসা সাবেক পাকিস্তানি ক্রিকেটার আকিব জাভেদের মতেও অ্যাকশন সন্দেহমুক্ত তাসকিন। তারপরও পরীক্ষা মানেই তো ভয়। কারণ এই পরীক্ষার ফলাফলের ওপর নির্ভর করছে বাংলাদেশি এই গতি তারকার ক্যারিয়ার।
আগামী ৬ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়বেন তাসকিন ও একই অভিযোগে নিষিদ্ধ আরাফাত সানি। আইসিসি অনুমোদিত ব্রিসবেনের ন্যাশনাল ক্রিকেট সেন্টারের গবেষণাগারে তাদের অ্যাকশনের পরীক্ষা হবে ৮ সেপ্টেম্বর।
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে রবিবার সাংবাদিকদের তাসকিন বলেন, “তারিখ শোনার পর থেকে একটু নার্ভাসনেস কাজ করছে। যেমন মেট্রিক পরীক্ষার আগে তো একটা প্রস্তুতি থাকে। যেদিন শুনবেন যে ১০ তারিখ থেকে পরীক্ষা। তখন একটা নার্ভাসনেস চলে আসবে। এটা স্বাভাবিক।
তবে আলহামদুলিল্লাহ, ভালো লাগছে যে তারিখ নিশ্চিত হয়ে গেছে। এখন খেতে-ঘুমাতে শুধু এই পরীক্ষার চিন্তা।”
ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা তাসকিনের। এরপর ভারত সিরিজে ওয়ানডেতে অভিষেকেই পাঁচ উইকেট তুলে নজরে আসেন তিনি। এরপর ওয়ানডে বিশ্বকাপেও নজর কাড়েন এ নবীন।
প্রায় দুই বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার পর হঠাৎ করে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিষিদ্ধ হন তিনি। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ব্যাপারে আশাবাদী এ পেসার।
উল্লেখ্য, আগামী সেপ্টেম্বরের শেষ দিকে তিনটি ওয়ানডে ও দুটি টেস্টে খেলতে বাংলাদেশ আসছে ইংল্যান্ড। কাঁধে অস্ত্রোপচারের কারণে এই সিরিজে থাকছেন না মুস্তাফিজুর রহমান। ফলে টাইগারদের একটা দুশ্চিতা তো থাকছেই। তবে তাসকিন ও সানি ফিরলেও শূন্যস্থান অনেকটা পূরণ করা সম্ভব হবে বলে মনে করছেন ক্রিকেটমহল।

এ সম্পর্কিত আরও