Mountain View

টিম ব্রাজিলে নতুন ৪ চমক

প্রকাশিতঃ আগস্ট ২৩, ২০১৬ at ৯:৪৭ পূর্বাহ্ণ

নিজের প্রথম দল ঘোষণার সময় ব্রাজিলের নতুন কোচ তিতে জানিয়ে দিলেন, খেলোয়াড়দের ছন্দে থাকাকেই সবচেয়ে গুরুত্ব দেবেন তিনি। বিশ্বকাপ বাছাই পর্বের দুটি ম্যাচের জন্য ঘোষিত দলে জাতীয় দলে ডাক পেয়েছেন নতুন চার ফুটবলার।

ব্রাজিলকে অলিম্পিকে প্রথম সোনা এনে দেওয়া ৭ ফুটবলারকে ২৩ সদস্যের দলে রেখেছেন তিতে। অলিম্পিক ফাইনালের টাইব্রেকারে জার্মানির একটি শট ঠেকিয়ে দেওয়া গোলরক্ষক ওয়েভারতন প্রথমবারের মতো ডাক পেয়েছেন মূল দলে। জাতীয় দলে অভিষেকের অপেক্ষায় থাকা বাকি তিন জনও সোনা জয়ী দলের সদস্য- স্ট্রাইকার তাইসন, ডিফেন্ডার ফাগনার ও ডিফেন্সিভ মিডফিল্ডার রাফায়েল কারিয়োকা।

কোপা আমেরিকার শতবর্ষী আসরের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া ব্রাজিল দলে অনেক পরিবর্তন এসেছে। তবে একে বরখাস্ত হওয়া কোচ দুঙ্গার সেই দলকে নতুন করে সাজানো হিসেবে দেখছেন না তিতে। তিনি জানিয়েছেন, যা হয়েছে তা খেলোয়াড়দের ছন্দের জন্যই হয়েছে।

আগামী ১ সেপ্টেম্বর একুয়েডর ও তার পাঁচ দিন পর কলম্বিয়ার বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে বর্তমানে ৬ নম্বরে রয়েছে ব্রাজিল। দায়িত্ব নেওয়ার সময় তিতে বলেছিলেন, রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করাটা এবার ব্রাজিলের জন্য কঠিন হবে।Brazil-1

দক্ষিণ আমেরিকা থেকে শীর্ষে থাকা চারটি দল সরাসরি বিশ্বকাপের মূল পর্বে যাবে। পঞ্চম স্থানে থাকা দলটিকে খেলতে হবে প্লে-অফ।

ব্রাজিল দল:

গোলরক্ষক: আলিসন (রোমা), মার্সেলো গ্রোহে (গ্রেমিও), ওয়েভারতন (আতলেতিকো পারানায়েনসে)

ডিফেন্ডার: দানিয়েল আলভেস (ইউভেন্তুস), ফাগনার (করিন্থিয়ান্স), ফেলিপে লুইস (আতলেতিকো মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), জিল (শানদং লুনেং), মারকুইনিয়োস (পিএসজি), মিরান্দা (ইন্টার মিলান), রদ্রিগো কাইয়ো (সাও পাওলো)।

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), জুলিয়ানো (জেনিত), রাফায়েল কারিয়োকা, (আতলেতিকো মিনেইরো), পাওলিনিয়ো (গুয়াংজো এভারগ্রান্দে), লুকাস লিমা (সান্তোস), রেনেতো আগুস্তো (বেইজিং গুয়ান), ফেলিপে কৌতিনিয়ো (লিভারপুল), উইলিয়ান (চেলসি)।

ফরোয়ার্ড: নেইমার (বার্সেলোনা), গাব্রিয়েল বারবোসা (সান্তোস), গাব্রিয়েল জেসুস (পালমেইরাস), তাইসন (শাখতার দোনেৎস্ক)।

এ সম্পর্কিত আরও