ঢাকা : ৪ ডিসেম্বর, ২০১৬, রবিবার, ২:১২ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

পাঠ্যপুস্তকে প্রধানমন্ত্রীর বই বিতরণের ছবি রাখার সুপারিশ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে আগামী শিক্ষাবর্ষ (২০১৭ সাল) থেকে প্রাক-প্রাথমিক এবং প্রাথমিক স্তরের সব পাঠ্যপুস্তকের প্রচ্ছদ পাতায় প্রধানমন্ত্রীর বই বিতরণের ছবি রাখার সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, তেজগাঁও অফিসে অনুষ্ঠিত বৈঠকে ওই সুপারিশ করা হয়। প্রস্তাবে পাঠ্যপুস্তকে প্রধানমন্ত্রীর ছবি ছাপানোর পাশাপাশি ‘মানসম্মত শিক্ষা, জাতির প্রতিজ্ঞা’ স্লোগানটিও অন্তর্ভূক্তির সুপারিশ করেছে কমিটি।
কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, আ খ ম জাহাঙ্গীর হোসাইন, মো. নজরুল ইসলাম বাবু, মোহাম্মদ ইলিয়াছ ও উম্মে রাজিয়া কাজল অংশ নেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ূন খালিদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
সংসদ সচিবালয় জানিয়েছে, বৈঠকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) কর্তৃক প্রাথমিক বিদ্যালয়ের বই ছাপানোর বিষয়ে এবং বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন পরিবীক্ষণ কার্যক্রম সম্পর্কে আলোচনা হয়। কমিটি ২০১৭ শিক্ষাবর্ষের পাক-প্রাথমিক স্তরের বিনামূল্যের টিচিং প্যাকেজ মুদ্রণ, বাঁধাই ও সরবরাহের আন্তর্জাতিক দরপত্র মূল্যায়ন কমিটির সিদ্ধান্তে স্বচ্ছতা রাখার সুপারিশ করে। এছাড়া বৈঠকে সব প্রাইমারী ট্রেনিং ইন্সটিটিউটে (পিটিআই) কম্পিউটার ল্যাব ও গাড়ির ব্যবস্থা নেয়ার সুপারিশও করা হয়।

এ সম্পর্কিত আরও

Check Also

03-12-16

চলছে স্প্যানের লোড টেস্ট দৃশ্যমান হতে চলেছে স্বপ্নের পদ্মা সেতু

মুন্সীগঞ্জ প্রতিনিধি: মাওয়া প্রান্তে বিশেষ প্লাটফর্মের ওপর পদ্মা সেতুর সুপার স্ট্রাকচার বসিয়ে লোড টেস্ট করা …

Mountain View