বিসিএলে মাশরাফি তাসকিনরা কে কোন দলে খেলছেন দেখে নিন

প্রকাশিতঃ আগস্ট ২৪, ২০১৬ at ৯:২৬ পূর্বাহ্ণ

আগামী ২০ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এর চতুর্থ আসরের পর্দা উঠবে। ফ্র্যাঞ্জাইজিভিত্তিক প্র্রথম শ্রেণির ক্রিকেটের এ আসরে চারটি দল অংশগ্রহণ করে।

প্রতিযোগিতাকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করছে বিসিবি। মঙ্গলবার অংশগ্রহণারী চারটি দল তাদের ২০ জনের স্কোয়াড বিসিবিকে জমা দিয়েছেন। ১৫ জনের স্কোয়াডের সঙ্গে প্রতিটি দল ৫ জন রিজার্ভ খেলোয়াড় রেখেছে। বিসিবির টুর্নামেন্ট কমিটি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গিয়েছে।
ডাবল লিগ পদ্ধতিতে এবারের লিগ অনুষ্ঠিত হবে। এবারের লিগের প্রথম রাউন্ডে জাতীয় দলের খেলোয়াড়রা অংশগ্রহণ করবে। ইংল্যান্ড যদি বাংলাদেশ সফরে না আসে তাহলে পুরো লিগ খেলার সম্ভাবনা রয়েছে জাতীয় দলের ক্রিকেটারদের।

সূত্র থেকে আরও জানা গেছে চন্ডিকা হাথুরুসিংহের চাহিদামত চারটি দলেই জাতীয় দলের ক্যাম্পে থাকা ক্রিকেটারদের উপস্থিতি রয়েছে। যেমন লিগের বর্তমান চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোন তাসকিন আহমেদকে, ইসলামী ব্যাংক মাশরাফি বিন মর্তুজাকে এবং প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব রুবেল হোসেনকে দলে রেখেছে। দীর্ঘদিন ধরে তারা প্রথম শ্রেণির ক্রিকেটের বাইরে থাকলেও এবার তারা সাদা জার্সিতে মাঠে ফিরছেন।

আগামী সপ্তাহের মধ্যেই দলগুলোর দেওয়া চূড়ান্ত স্কোয়াড গণমাধ্যমে প্রকাশ করা হবে বলে জানা গেছে।

এদিকে গুঞ্জন শোনা যাচ্ছে, মোহাম্মদ আশরাফুল ইসলামী ব্যাংক ইষ্ট জোনে খেলতে পারেন। তবে এ বিষয়ে দায়িত্বশীল কেউই মুখ খুলতে রাজী হননি। সবাই বলছেন নির্বাচকরাই আশরাফুলের অংশগ্রহণ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন। তবে আশরাফুলের না খেলার সম্ভাবনাই বেশি! কারণ বিসিবি থেকে চারটি দলকে ১০৭ জনের যে তালিকায় দেওয়া হয়েছিল সেখানে নির্বাচকরা আশরাফুলকে রাখেনি।

এ সম্পর্কিত আরও