Mountain View

ভারতের সীমানা থেকে ৬২ বাংলাদেশি জেলে ও ট্রলার উদ্ধার করলো নৌবাহিনী

প্রকাশিতঃ আগস্ট ২৫, ২০১৬ at ১০:৩৯ অপরাহ্ণ

jele

বঙ্গোপসাগরে দিক হারানো বাংলাদেশি ৬২ জেলে ও দুইটি ফিশিং ট্রলার ভারতের জলসীমা থেকে নিরাপদভাবে দেশে ফিরিয়ে এনেছে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ প্রত্যয় ও কপোতাক্ষ।

দীর্ঘ প্রায় ২১ ঘণ্টা চলার পর  আজ (বৃহস্পতিবার) ২৫ আগস্ট বিকেল ৩টার দিকে উদ্ধার করা জেলে এবং বোট ২টিকে (বোট আল্লাহর দান ও ফরহাদ) সুন্দরবনের হিরণ পয়েন্টের উপকূলে বাংলাদেশ কোস্টগার্ডের কাছে হস্তান্তর করা হয়।

এর আগে, উদ্ধার করা জেলে ও বোট দুটিকে ভারতীয় সমুদ্রসীমায় সেদেশের কোস্টগার্ড জাহাজ রাজকিরণ, বাংলাদেশ নৌবাহিনী জাহাজ প্রত্যয়ের কাছে হস্তান্তর করে।

এছাড়া আরও ২টি ফিশিং ট্রলার মা গঙ্গা ও নাঈম চারজন জেলেসহ মেরামতের জন্য বর্তমানে ভারতে অবস্থান করছে। প্রয়োজনীয় মেরামত শেষে ট্রলার দুটিকে দ্রুতই বাংলাদেশে ফিরিয়ে নিয়ে আসা হবে।

ফিশিং ট্রলার আল্লাহর দানে ছিলেন ১৫ জন জেলে। যাদের বাড়ি কক্সবাজারের কুতুবদিয়ায়। ট্রলারটির মালিক সিরাজ সওদাগর। এছাড়া ফিশিং ট্রলার ফরহাদে ১৬ জন জেলের বেশির ভাগ সদস্যের বাড়ি কক্সবাজার এবং লক্ষ্মীপুর।

মূলত দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গত বুধবার সাগরে মাছ ধরতে যাওয়া বেশ কিছু বাংলাদেশি ফিশিং ট্রলার ঝড়ের কবলে পড়ে এবং শতাধিক জেলে নিখোঁজ হন।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।