Mountain View

মেসির অবসর হয়তো সাজানো নাটক ছিল:ম্যারাডোনা

প্রকাশিতঃ আগস্ট ২৫, ২০১৬ at ৯:১৬ অপরাহ্ণ

messi maradona

কোপা আমেরিকার শতবর্ষী ফাইনালে হেরে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানো আর্জেন্টাইন খুদে জাদুকর লিওনেল মেসি আর কখনো জাতীয় দলে ফিরবেন না বলে জানিয়েছিলেন দেশটির ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনা।

এবার জানালেন, ‘নাটক’ করতেই অবসরের ব্যাপারটি মেসি সবার সামনে এনেছিলেন।অথচ আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনা মেসির অবসর নেওয়ার পরপরই তাকে আবারো জাতীয় দলে ফিরে আসার জন্য অনুরোধ করেছিলেন।

আর্জেন্টাইন নতুন কোচ বাউজা মেসির অভিমান ভাঙ্গিয়ে জাতীয় দলে আবারো ফেরানোর জন্য মেসির ক্লাব বার্সেলোনায় যান। পরে মেসি জাতীয় দলের হয়ে আবারো খেলবেন বলে জানান।

মেসির অবসর নেওয়া নাটক ছিল-এমনটি জানিয়ে আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর ম্যারাডোনা জানান, ‘আমি নিশ্চিত নই, টানা তিনটি ফাইনালের দুঃখ থেকে দৃষ্টি সরাতে মেসির অবসর নিয়ে খানিকটা নাটক করা হয়েছিল কি না। হয়তো আর্জেন্টিনার সুবিধাভোগী কর্মকর্তারা মেসির অবসর নিয়ে নাটক সাজাতে পারে। নয়তো এতো অল্প সময়ের মধ্যেই কেন মেসির আবারো ফিরে আসার ব্যাপারে তারা নিশ্চয়তা দিয়েছিল?’

ম্যারাডোনা আরও জানান, ‘ব্রাজিল ফুটবল যেভাবে ধ্বংসের মুখে চলে যাচ্ছে, আমাদের ফুটবল ফেডারেশনও সেভাবে ধ্বংসের দিকে যাচ্ছে। আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের কর্তারা শুধু নিজেদের পদ ধরে রাখতে আর ফিফার পদ পেতেই বেশি আগ্রহী।’

১৯৮৬ বিশ্বকাপজয়ী নায়ক ম্যারাডোনার এমন মন্তব্য মেসি ভক্তদের মনে কিছুটা হলেও ক্ষোভের সঞ্চার করছে।

এ সম্পর্কিত আরও