ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ৪:৩০ পূর্বাহ্ণ
সর্বশেষ
ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধে আইনি নোটিশ ‘রোহিঙ্গাদের অবারিত আসার সুযোগ দিতে পারি না’প্রধানমন্ত্রী বাংলাদেশে পালিয়ে এসেছে ২১ হাজার রোহিঙ্গা মুসলিম দেশে এইচআইভি আক্রান্ত ৪ হাজার ৭২১ জন: স্বাস্থ্যমন্ত্রী জানাজায় লাখো মানুষের ঢল,শেষ শ্রদ্ধায় শাকিলের দাফন সম্পন্ন ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে ভূমিকম্পে নিহতের সংখ্যা ৯৭ সংসদে রোহিঙ্গা ইস্যুতে যা বললেন প্রধানমন্ত্রী বগুড়ায় জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ ২০১৬ উদ্বোধন ও র‌্যালী অনুষ্ঠিত অভিনয়েই নয় এবার শিক্ষার দিক দিয়েও সেরা মিথিলা শিশুদের ওজনের ১০ শতাংশের বেশি ভারী স্কুলব্যাগ নয়
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

‘নিজামীর অনুসারীরা ধর্মের নামে জঙ্গি তৎপরতা চালাচ্ছে’

শেখ হাসিনা বিহীন দেশ প্রতিষ্ঠা করতে ধর্মের নামে নিজামীর অনুসারীরা জঙ্গি তৎপরতা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান ফিজার। তিনি বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তাদের হয়েছে ফাঁসির হুকুম। অপরদিকে বঙ্গবন্ধু হয়েছে অমর।
বৃহস্পতিবার দুপুরে মির্জাপুর উপজেলা চত্বরে মুক্তির মঞ্চে আয়োজিত মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকল্পে এক মত বিনিময় সভায় তিনি এসবকথা বলেন।
মন্ত্রী বলেন, শিক্ষা বিভাগ শৈথিল্য করলে জাতি পিছিয়ে যাবে। কি পেলেন আর কি পেলেন না তা না ভেবে মানুষের জন্য কিছু পদচিহ্ন রেখে যাওয়া সবার উচিত। সরকার ১ কোটি ৩০ লাখ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীকে উপবৃত্তি দেবে।
মন্ত্রী আরো বলেন, নিজের উপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করার নামই দেশ প্রেম। প্রাথমিক শিক্ষা হলো বহুতল ভবনের ফাউন্ডেশনের মতো। ফাউন্ডেশন মজবুত না হলে যেমন ভবন ধসে পড়ার সম্ভাবনা থাকে তেমনি প্রাথমিক শিক্ষা মানসম্মত না হলে জাতিও দুর্বল হবে। আমরা উন্নত বিশ্বের সঙ্গে তাল মেলাতে চাচ্ছি। এজন্য শিক্ষা ক্ষেত্রে সরকার বিপুল পরিমান অর্থ বরাদ্ধ দিচ্ছে। জাতি শিক্ষিত হলে আমাদের এই ব্যয় ফিরে আসবে।
এসময় উপস্থিত ছিলেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন খালিদ, মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম আহমেদ, জেলা শিক্ষা কর্মকর্তা মো. আতাউর রহমান প্রমুখ।
পরে মন্ত্রী বাইমহাটী ও সরিষাদাইড় সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। দুপুর দুইটায় উপজেলা পরিষদ মিলনাতনে টাঙ্গাইলের সব উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের নিয়ে মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে এক সভা করেন। মন্ত্রী ৫ প্রতিবন্ধী শিক্ষার্থীকে ৩ হাজার টাকা করে অনুদানের চেক তুলে দেন।

এ সম্পর্কিত আরও

Check Also

‘আলাদা বিমান কেনার মতো বিলাসিতা করার সময় আসেনি’

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জন্য আলাদা এয়ারক্রাফট কেনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নতুন এয়ারক্রাফটের কোনো …

Mountain View