Mountain View

আমার মতে রোনালদো নয়, গ্রিজম্যানই সেরা: সিমিওন

প্রকাশিতঃ আগস্ট ২৬, ২০১৬ at ১১:০৭ অপরাহ্ণ

greejman

ইউরোপের বর্ষসেরা ফুটবলার হিসেবে পুরস্কার জিতে নিয়েছেন পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো। তিন জনের সংক্ষিপ্ত তালিকায় আরও ছিলেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকার ক্লাব সতীর্থ ওয়েলস তারকা গ্যারেথ বেল এবং স্প্যানিশ জায়ান্ট অ্যাতলেতিকো মাদ্রিদের ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যান।

ইউরো ২০১৬’র ফাইনালে গ্রিজম্যানের ফ্রান্সকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জেতে রোনালদোর পর্তুগাল। তবে টুর্নামেন্টে সেরা ফুটবলারের পুরস্কার ওঠে ফ্রেঞ্চ স্ট্রাইকার অ্যান্তোনিও গ্রিজম্যানের হাতে। ইউরোর পুরো আসরে দুর্দান্ত খেলেন গ্রিজম্যান। সর্বোচ্চ ছয়টি গোল করে আসরের গোল্ডেন বুটের পুরস্কার পান তিনি।

৩১ বছর বয়সী রোনালদো ২০১৪ সালে প্রথমবারের মতো এই পুরস্কার হাতে নিয়েছিলেন। এবার দ্বিতীয়বারের মতো জিতলেন উয়েফার বর্ষসেরার খেতাব। কিন্তু, রোনালদোর থেকে এই পুরস্কারের যোগ্য ছিলেন গ্রিজম্যান-এমনটি জানালেন অ্যাতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওন।

উয়েফার বর্ষসেরার হওয়ার দৌড়ে রোনালদো এগিয়ে থাকবেন এটা অনেকটা নিশ্চিতই ছিল। ইউরো চ্যাম্পিয়নশিপের আসরে পর্তুগালকে শিরোপা জিতিয়েছেন তিনি। ক্লাবের হয়ে জিতেছেন গতবারের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। এমন দুর্দান্ত পারফর্মে মৌসুম শেষ করা রোনালদো ফেভারিট হিসেবেই ছিলেন তালিকায়।

তবে, পিছিয়ে ছিলেন না গ্রিজম্যান। ক্লাবের হয়ে কোনো শিরোপা না জিতলেও জাতীয় দল ফ্রান্সের হয়ে খেলেছেন দুর্দান্ত। ইউরোতে স্বাগতিকদের ফাইনালে উঠতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন গ্রিজম্যান। আসরের সর্বোচ্চ ৬টি গোল করার পাশাপাশি গত মৌসুমে ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলও করেন তিনি।

অ্যাতলেতিকোকে ফাইনালে তোলেন এই ফরাসি। তবে, জাতীয় দল আর ক্লাবের হয়ে দুই মেজর শিরোপায় তাকে রানার্স আপের দলে থাকতে হয়। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রোনালদো-বেলের রিয়ালের বিপক্ষে হেরে যায় গ্রিজম্যানের অ্যাতলেতিকো। আর ইউরোতে রোনালদোর পর্তুগালের বিপক্ষে ফাইনালে হেরে রানার্স আপ হতে হয় তার দেশ ফ্রান্সকে।

অ্যাতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওন জানান, ‘গ্রিজম্যান দুর্দান্ত ফুটবলার। এ মুহূর্তে বিশ্বের সেরা তিনজনের একজন। আমরা সব সময় তার থেকে সেরাটা আশা করে থাকি। তার ক্ষমতা নিয়ে আমাদের কোনো সন্দেহ নেই। সে আমাদের আক্রমণভাগকে একটি ভিন্ন মাত্রা পাইয়ে দিয়েছে। স্বাভাবিকভাবেই তার থেকে আমরা এমন পারফর্ম আশা করি।’

তিনি আরও যোগ করেন, ‘রোনালদোর হাতে উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার উঠেছে। এজন্য তাকে অভিনন্দন জানাই। রোনালদো পর্তুগালের হয়ে ইউরো আর ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে। এটা তাকে অন্য উচ্চতায় নিয়ে রাখছে। কিন্তু, আমার মতে রোনালদোর থেকেও গ্রিজম্যান সেরা। এটা নিয়ে কোনো সন্দেহের অবকাশ নেই। দুর্ভাগ্যবশত সে চ্যাম্পিয়ন্স লিগ কিংবা ইউরো শিরোপা স্পর্শ করতে পারেনি।’

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।