Mountain View

আমরা পুরো স্কোয়াডকে নিয়েই বাংলাদেশে যাবো

প্রকাশিতঃ আগস্ট ২৭, ২০১৬ at ২:৪৩ অপরাহ্ণ

4a7dbef788cffa718c7e036011b6ad32-Andrew-Strauss-

উড়ে এলো আরও একটি সুখবর। পূর্ণ শক্তির দল তথা সবাইকে নিয়েই বাংলাদেশে আসবে ইংল্যান্ড; জানিয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পরিচালক অ্যান্ড্রু স্ট্রাউস।

শুধু তাই নয়, বাংলাদেশ সফরের ব্যাপারে কোন ক্রিকেটার চাপে নেই বলেও দাবি করেছেন তিনি।বাংলাদেশে সরেজমিনে পরিদর্শন করে যাওয়া তিন সদস্যের নিরাপত্তা পরিদর্শক কমিটির দেওয়া প্রতিবেদনের উপর ভিত্তি করেই বাংলাদেশ সফর নিশ্চিত করেছে ইংল্যান্ড।

এ নিয়ে ক্রিকেটারদের সঙ্গেও বৈঠক করেছে বোর্ড ও প্রতিনিধি দল।তারপরও ইংলিশ গণমাধ্যমের খবর, অনেকেই বাংলাদেশ সফর থেকে সরিয়ে নিতে পারেন। এমনকি কয়েকটি সংবাদমাধ্যমে বলা হচ্ছে, বাংলাদেশে আসার ব্যাপারে ক্রিকেটারদের উপর চাপ সৃষ্টি করছে ইংলিশবোর্ড।

সেক্ষেত্রে ঢাকায় না আসলে ক্যারিয়ার ঝুঁকির মুখে পড়তে পারে।তবে এসবের কিছুই হয়নি বলে জানিয়েছেন স্ট্রাউস। তিনি বলেছেন, ‘আমরা ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছি। তাদেরকে যতটুকু পেরেছি নিরাপত্তা পরিস্থিতির ব্যাখা করেছি। তাদেরকে বুঝিয়েছি কেন বাংলাদেশ সফর নিরাপদ। তবে এই মুহূর্তে তাদের সুযোগ আছে ব্যাপারটি নিয়ে আরো আলোচনা করার।

তারা চাইলে যে কারোর সঙ্গে বাংলাদেশের ব্যাপারে কথা বলতে পারে। তারপর আমরা একজন একজন করে আলাপ করবো। তাদের কথা শুনবো।’

বাংলাদেশে সফর পুরোপুরি নিরাপদ উল্লেখ করে স্ট্রাউস আরো বলেন, ‘আমি সেখানকার (বাংলাদেশ) নিরাপত্তা পরিস্থিতি নিয়ে অনেক আত্মবিশ্বাসী। একই সঙ্গে সফরকালে তাদের নিরাপত্তা পরিকল্পনার ব্যাপারেও আত্মবিশ্বাসী। তাই আমি আশাবাদী, বাংলাদেশে পুরো স্কোয়াডকেই নিয়ে যেতে পারবো।’

স্ট্রাউস মনে করছেন, এখনই বিষয়টিকে এভাবে ছত্রভঙ্গ করে ফেলাটা ঠিক হচ্ছে না। সেক্ষেত্রে কারো ব্যক্তিগত সিদ্ধান্তের উপর ধারণা করাটা ভুল হবে।বলেছেন, ‘আমাদের কাজ হলো, ক্রিকেটারদের সব তথ্য দেওয়া এবং বাংলাদেশ সফরের ব্যাপারে স্বস্তি ফেরানো।তাদের কাছে জানানো, বাংলাদেশ নিরাপদ।’

এদিকে, সফরকে কেন্দ্র করে ইংলিশ ক্রিকেটারদের উপর চাপ প্রয়োগ করা হচ্ছে; এমন অভিযোগ স্ট্রাউসের কানেও গেছে। অভিযোগ উড়িয়ে দিচ্ছেন তিনি।

এ প্রসঙ্গে বলেছেন, ‘নির্দিষ্ট কারোর উপর চাপ দেওয়া হচ্ছে, এমন তথ্য একেবারেই ভুল। যদি সব ক্রিকেটাররা একসঙ্গে এসে বলে, ‘‘আমরা সফরে যাচ্ছি’’ এর চেয়ে শক্ত বিবৃতি আর কিছু নেই।

এ সম্পর্কিত আরও

Mountain View