Mountain View

লিউয়িস ঝড়ে উইন্ডিজের রানের পাহাড়

প্রকাশিতঃ আগস্ট ২৭, ২০১৬ at ১০:৪৫ অপরাহ্ণ

টেস্ট সিরিজ আগেই জিতে নিয়েছিল বিরাট কোহলির ভারত। শনিবার থেকে শুরু হয়ে গেল ভারত-ওয়েস্ট ইন্ডিজের দুই ম্যাচের টি-২০ সিরিজ। কিন্তু এর শুরু থেকেই যে ধামাকা চলছে, তাতে বেশ বোঝা যাচ্ছে যে, টি-২০তে ওয়েস্ট ইন্ডিজকে মোটেই টেস্টের চেহারায় পাওয়া যাবে না।
এদিন লাউডারহিলে টস জিতে আগে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আর সেই সুযোগ পেয়ে ধোনির বোলারদের ওপর ঝড় তুলেছেন ক্যারিবিয়ানরা। মাত্র ১০ ওভারে তুলে ফেলে ১ উইকেটে ১৩২ রান! আর নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ২৪৫ রানের বিশাল স্কোর। ওপেনার জনসন চার্লস ঝড় তুলে আউট হওয়ার আগে সাতটি বিশাল ছক্কা ও ছয়টি চারের মারে করে গেলেন ৩৩ বলে ৭৯ রান। অন্যদিকে রীতিমত টর্নেডো ছুটিয়ে ৪৯ বলে সই ১০০ রান করে আউট হন আরেক ওপেনার এভিন লিউয়িস। নয়টি ছক্কা আর পাঁচটি চারের সাহায্যে সেঞ্চুরি পূরণ করেন লিউয়িস। এছাড়া আন্দ্রে রাসেল ও পোলার্ড সমান ২২ রান এবং অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট ১৪ রান সংগ্রহ করেন।
ভারতের হয়ে বুমরাহ ও জাদেজা ২টি করে এবং একটি উইকেট পেয়েছেন মোহাম্মদ সামি।
জবাবে ২৪৬ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় ওভার শেষে দলীয় ৩১ রানে ওপেনার রাহানেকে (৭) হারায় ভারত। এরপর পঞ্চম ওভারে দলীয় ৪৮ রানে উইকেটের পিছনে ফ্লেচারের গ্লাভসে ধরা পড়ে বিদায় নেন বিরাট কোহলি (১৬)। আন্দ্রে রাসেল ও ব্রাভো উইকেট দু’টি তুলে নেন।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯ ওভার শেষে ভারতের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১০৪ রান। রোহিত শর্মা ৪৩ এবং লোকেশ রাহুল ৩৮ রানে ক্রিজে আছেন।

এ সম্পর্কিত আরও

Mountain View