ঢাকা : ২২ জানুয়ারি, ২০১৭, রবিবার, ১:৩৩ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ওয়ানডেতে শেষবারের মত ব্যাট ধরলেন দিলশান

251057_0

 সর্বশেষ ২০১৫ সালেও তার ব্যাট থেকে ওয়ানডেতে এসেছিল ১২০৭ রান। ২০১৩ সাল থেকে এখন অবধি ওয়ানডেতে রান করেছেন ৪৯.১৮ গড়ে। বলা যায় ব্যাট হাতে রঙিন পোশাকে শ্রীলঙ্কার বড় পারফরমারদের একজন তিলকারত্নে দিলশান। রোববার শেষবারের মত ব্যাট ধরলেন এই লঙ্কান ব্যাটসম্যান।

ডাম্বুলায় ক্যারিয়ারের ৩৩০ তম ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছিলেন দিলশান। আর এটাই শ্রীলঙ্কার জার্সি গায়ে হয়ে তার শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ। জীবনের শেষ ওয়ানডে ম্যাচে দিলশান ৬৫ বল খেলে পাঁচ চারে ৪২ রান করে অজি স্পিনার অ্যাডাম জাম্পার বলে জর্জ বেইলির হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন।

আবেগাপ্লুত দিলশান। ছবিঃ সংগৃহীত

মাঠে নামার সময়ই সতীর্থরা সারিবদ্ধ হয়ে ব্যাট উঁচিয়ে অভিবাদন জানান লঙ্কান এই ব্যাটসম্যানকে। অ্যাডাম জাম্পার বলে জর্জ বেইলির ক্যাচে পরিণত হওয়ার পর ডাম্বুলা স্টেডিয়ামেও ছড়িয়ে পড়লো আবেগ। দর্শকদের উষ্ণ ভালোবাসার করতালিতে ভিজেই টেস্টের পর ওয়ানডে ক্রিকেটকেও বিদায় জানালেন দিলশান।

সাবেক অধিনায়ক দিলশান টেস্ট খেলেছেন সর্বশেষ ২০১৩ সালে, বাংলাদেশের বিপক্ষে। এবার সীমিত ওভারের ক্রিকেটেও তার ক্যারিয়ারের ইতি ঘটছে। ওয়ানডেতে প্রায় ৪০ গড়ে করেছেন ১০,২৯০ রান। এছাড়াও ওয়ানডেতে তার ২২ সেঞ্চুরি শ্রীলঙ্কার পক্ষে চতুর্থ সর্বোচ্চ।

আউট হয়ে সাজঘরে ফেরার পথে দিলশানকে অভিবাদন জানাচ্ছেন অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা। ছবিঃসংগৃহীত 

ডান হাতি এই স্পিনার বল হাতেও সফল ছিলেন। ওয়ানডে-টেস্ট ও টি-টোয়েন্টি মিলিয়ে নিয়েছেন মোট ১৫২ টি উইকেট। ছিলেন তার সময়ের অন্যতম সেরা ফিল্ডারদের একজন। এছাড়াও ওয়ানডেতে সনাৎ জয়াসুরিয়ার পরই সবচেয়ে শ্রীলঙ্কার পক্ষে সবচেয়ে বেশিবার ম্যান অব দ্য ম্যাচ হওয়ার কৃতিত্ব দিলশানের।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

কম খরচে আপনার বিজ্ঞাপণ দিন। প্রতিদিন ১ লাখ ভিজিটর। মাত্র ২০০০* টাকা থেকে শুরু। কল 016873284356

Check Also

অপেক্ষার পালা শেষ হতে চলছে আসছে খেলার চ্যানেল!

অবশেষে বাংলাদেশের দীর্ঘদিনের দাবি একটি পরিপূর্ণ খেলার চ্যানেল অনুমোদন পেলো। ঢাকা ৮ আসনের এমপি রাশেদ খান মেনন …