Mountain View

৯৬তম বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন

প্রকাশিতঃ আগস্ট ২৮, ২০১৬ at ৮:২১ অপরাহ্ণ

৯৬তম বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমতি দিয়েছে সরকার। ‘আনোয়ার খান মডার্ন ইউনিভার্সিটি’ নামে নতুন এই বিশ্ববিদ্যালয়টি হবে রাজধানীর উত্তরার ১১ নম্বর সেক্টরের গরিবে নেওয়াজ রোডে। শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।7b57d957cad04ec6150822c617ef9714-573e0c75c4eae

শিক্ষা মন্ত্রণালয়ের সূত্র জানায়, নতুন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা আনোয়ার হোসাইন খান। তিনি রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের মালিক। আগেরগুলোর মতো নতুন বিশ্ববিদ্যালয়টিকেও কিছু শর্ত দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে—প্রস্তাবিত বিশ্ববিদ্যালয়ের কমপক্ষে ২৫ হাজার বর্গফুট আয়তনের নিজস্ব বা ভাড়া করা ভবন, কমপক্ষে তিনটি অনুষদ ও ছয়টি বিভাগ, পর্যাপ্ত শ্রেণিকক্ষ, লাইব্রেরি, ল্যাবরেটরি, ছাত্রছাত্রীদের জন্য কমনরুম, সেমিনার কক্ষসহ পর্যাপ্ত অবকাঠামো থাকতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের সূত্রমতে, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত ৪২টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছে সরকার। কিছুদিন আগেও এক দফায় তিনটি ও এর কিছুদিন আগে দুই দফায় আরও সাতটি নতুন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেওয়া হয়। এর মধ্যে ঢাকায় তিনটি এবং চট্টগ্রাম, খুলনা, কুষ্টিয়া ও মানিকগঞ্জে একটি করে বিশ্ববিদ্যালয় রয়েছে।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।