Mountain View

আরো একটি মাইলফলক অতিক্রম করলেন মেসি

প্রকাশিতঃ আগস্ট ২৯, ২০১৬ at ৯:১২ পূর্বাহ্ণ

messi

ক্লাব ক্যারিয়ারে প্রায় সব রেকর্ডই নিজের করে রাখা আর্জেন্টাইন ফুটবলের খুদে জাদুকর লিওনেল মেসি নিজের ক্লাব বার্সেলোনার হয়ে খেলে ফেললেন ৩৫০তম স্প্যানিশ লিগের ম্যাচ।

নিজের এই ক্লাবের হয়ে ২৯টি শিরোপা জিতেছেন ২৯ বছর বয়সী মেসি। পাঁচবারের বর্ষসেরা এই তারকা ফুটবলার লা লিগায় অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে মাঠে নেমে এই মাইলফলক স্পর্শ করেন।

বার্সায় খেলে মেসি স্প্যানিশ লিগের শিরোপা জিতেছেন আটবার। এছাড়া, তার দখলে রয়েছে ক্লাব ক্যারিয়ারে চারবার কোপা দেল রের শিরোপা, সাতবার সুপারকোপা ডি এসপানার শিরোপা, চারবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা, তিনবার উয়েফা সুপার কাপের শিরোপা আর তিনবার ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা।

এখন পর্যন্ত বার্সার হয়ে সর্বোচ্চ লিগ ম্যাচ খেলা তালিকায় মেসি রয়েছেন ছয় নম্বরে। স্প্যানিশ লিগে খেলা তালিকায় মেসির ওপরে রয়েছেন ৫০৫ ম্যাচ খেলা জাভি, ৩৯২ ম্যাচ খেলা কার্লোস পুয়েল, ৩৯১ ম্যাচ খেলা মিগুয়েলি, ৩৮৯ ম্যাচ খেলা আন্দ্রেস ইনিয়েস্তা, ৩৮৭ ম্যাচ খেলা ভিক্টর ভালদেস। এই পাঁচজনই স্পেন জাতীয় দলের ফুটবলার। স্পেনের বাইরে একমাত্র মেসিই কাতালানদের হয়ে খেলেছেন সর্বোচ্চ ম্যাচ।

কাতালানদের হয়ে সব ধরনের ম্যাচ মিলিয়ে মেসি খেলেছেন ৫৩৫টি (সবশেষ বিলবাওয়ের ম্যাচ সহ)। যেখানে তার গোল সংখ্যা ৪৫৬টি। যা কাতালান ক্লাবটির হয়ে সর্বকালের সর্বোচ্চ সংখ্যক গোলের রেকর্ড।

এ সম্পর্কিত আরও

Mountain View